Press "Enter" to skip to content

ভীনদেশ থেকে আসা সংখ্যালঘু হিন্দুদের সংরক্ষণের দায়িত্ব আমাদের, নাগরিকত্ব বিল নিয়ে বিস্ফোরক প্রধানমন্ত্রী

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অসমের গুয়াহাটিতে অনেক কটি প্রকল্পের শিলন্যাস এবং উদ্বোধন করেন। আর সেখানে তিনি একটি জনসভাও করে সরকারের করা কাজ গুলো মানুষের কাছে তুলে ধরেন। তিনি ওই জনসভাতে এনআরসি আর নাগরিকত্ব বিল নিয়ে উত্তর পূর্বের জনতাদের মধ্যে ভুল তথ্য দেওয়া হচ্ছে বলে জানান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘যেই এনআরসি লাগু করার জন্য প্রাক্তন সরকার পিঠ বাঁচাচ্ছিল, সেই বিলে আমরা সুপ্রিম কোর্টের নেতৃত্বে অভিযান চালাই। নির্ধারিত সময়ের মধ্যে এই প্রক্রিয়াকে সম্পূর্ণ করার জন্যই আমরা প্রয়াস চালাচ্ছি।” উনি বলেন, ‘ আমি আপানদের সবাইকে এটাই বলতে চাই যে, এনআরসি এবং নাগরিকত্ব বিল নিয়ে আপনাদের মধ্যে কিছু মানুষ রাজনৈতিক স্বার্থে ভুয়ো তথ্য ছড়াচ্ছে”

প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, ‘নাগরিকতা সংশোধন বিষয় শুধু অসম অথবা নর্থ ইস্টের সাথে যুক্ত না, বরঞ্চ এটা দেশের অনেক যায়গায় মা ভারতীর উপর আস্থা রাখা এমন সন্তান, এমন মানুষ আছে, যারা নিজেদের প্রাণ বাঁচিয়ে ভারতে এসেছিল। সেটা পাকিস্তান হোক, আফগানিস্তান হোক আর বাংলাদেশ। এগুলো সব ১৯৪৭ এর আগে ভারতের অংশ ছিল। যখন দেশ ভাগ হয়েছিল, তখন আমাদের থেকে আলাদা হয়ে যাওয়া হিন্দু, শিখ, জৈন, বৌদ্ধ, পারসি আর ইসাই ধর্মের মানুষেরা সেখানেই থেকে জান। তাঁদের সংরক্ষণ দেওয়া আমাদের দায়িত্ব”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘অসম আর উত্তর পূর্বের মানুষদের সাথা আমার আলাদা সম্পর্ক আছে। আপনাদের স্নেহ আর আশীর্বাদ আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আপনাদের যেমন আমার প্রতি অধিকার আছে, তেমনই আমার ও আপনাদের প্রতি দায়িত্ব আছে” প্রধানমন্ত্রী আরও বলেন, আমি অসমকে বরবাদ হতে দেবনা। যারা অসমকে এই পরিস্থিতিতে এনে দাঁড় করিয়েছে, তাঁদের বিরুদ্ধে আমি লড়ব। দেশের মধ্যে একতা থাকা দরকার। অসমকে বাঁচানো দরকার।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *