Press "Enter" to skip to content

আমাদের ছেড়ে চলে গেলেন অটল বিহারী বাজপেয়ীজি। প্রধানমন্ত্রী টুইট করে বললেন…

আমাদের ছেড়ে চলে গেলেন

এই সময় পুরো দেশের নজর এমসের উপর রয়েছে যেখানে দেশের পূর্ব প্রধানমন্ত্রী ও বিজেপির বরিষ্ঠ নেতা অটল বিহারী বাজপেয়ী জীবনের লড়াই করছিলেন। জুনমাস নাগাদ বাজপেয়ীজির শারীরিক অবস্থার অবনতির খবর পাওয়া যায় যারপর উনাকে এমএস এ ভর্তি করা হন। দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ আরো বড়ো নেতারা সেইসময় অটলজির সাথে দেখা করতে গিয়েছিলেন।

প্রধানমন্ত্রী কার্যালয় থেকে লাগাতার অটলজির অবস্থার খোঁজ খবর নেওয়া হচ্ছিল। কিন্তু কাল সন্ধ্যেই একটা খারাপ খবর এসেছিল। কাল সন্ধেই এমএস কর্তৃপক্ষ জানিয়েছিল যে অটলজির শারীরিক অবস্থার লাগাতার অবনতি হচ্ছে। এই খবর পাওয়ার সাথে সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমস এ পৌঁছেছিলেন অটলজির স্বাস্থ্যের খোঁজ নিতে। আজ দুপুর থেকে অটলজির অবস্থা নিয়ে খবর আসছিল তবে তখনও সরকারিভাবে কিছুই জানানো হয়নি।

তবে এবার অটলজির সম্পর্কে সরকারিভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে জানিয়েছেন অটলজি আর আমাদের মধ্যে নেই। প্রধানমন্ত্রী লিখেনছেন “আমি নিঃশব্দ, স্মৃতিগুলো বার বার মনে আসছে। আমাদের সবার শ্রদ্ধেয় অটলজি আর আমাদের মধ্যে নেই। নিজের জীবনের প্রত্যেক মুহূর্ত উনি রাষ্ট্রের জন্য সমর্পিত করেছিলেন। উনার চলে যাওয়া একটা যুগের শেষ হওয়ার মত।”

দিল্লির এমস থেকে সাংবাদিকদের জানানো হয়েছে যে শ্রী অটল বিহারী বাজপেয়ীজি বিকেল ৫.০৫ তে দেহত্যাগ করেছেন। ৯ সপ্তাহ এমস এর দেখাশোনায় থাকার পর দেহত্যাগ করেছেন অটলজি। বিগত ২৪ ঘন্টায় উনার শারীরিক অবস্থার অবনতি হয়েছিল বলে জানিয়েছে এমস কতৃপক্ষ।

Home