Press "Enter" to skip to content

ভোলানাথের মাথায় জল ঢালতে যাচ্ছিল শিবভক্তরা, পথে হামলা করলো কট্টরপন্থীদের ভিড়।

শ্রাবণ মাস চলছে, দেশজুড়ে কাবাড় যাত্রা শুরু হয়েছে। ভোলানথের ভক্তরা বাবার মাথায় জল ঢালার জন্য নানা প্রান্ত থেকে পদযাত্রা করছেন। একদিকে কাবাড় যাত্রা তো অন্যদিকে দেশের সরকার সবকা সাথ সবকা বিকাশে ব্যাস্ত। সরকার সবার বিশ্বাস জিতেত গিয়ে  কাবাড় যাত্রীদের সুরক্ষা পর্যন্ত দিতে অক্ষম। জুনপুরে কাবাড় যাত্রীদের উপর আক্রমণ করা হয়েছে। এক সম্প্রদায় বিশেষ এলাকা দিয়ে পার হওয়ার সময় কাবাড় যাত্রী তথা শিবভক্তদের উপর হামলা করা হয়েছে। উন্মাদী কট্টরপন্থীদের বড়ো ভিড় কাবাড় যাত্রীদের উপর আক্রমণ করে।

জুনপুরে মদিয়াউন নগরের কঞ্জিয়ানা মহল্লায় শিবভক্তদের উপর কট্টরপন্থীরা হামলা করে। দুজন শিবভক্তকে মেরে রক্তাক্ত করে দেওয়া হয়েছে তারা বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে। দুজনের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে, এক জনের স্থিতি খুবই গম্ভীর। ২১ শে জুলাই রাত ১২.৩০ সময়ে বিবেকানন্দ স্থিত শিব মন্দিরে জল ঢালার জন্য বিকাশ গৌতম ও তার এক সাথী যাচ্ছিলেন। সেই সময় কট্টরপন্থীরা দুজনকে রাস্তায় আটকে মারধর করে রক্তাক্ত করে দেয়।

পেছনে অন্য শিবভক্তরাও আসছিলেন, এই কারণে ওই দুজনের প্রাণ বেঁচে যায়। আগত শিবভক্তদের দেখে কট্টরপন্থীরা পলায়ন করে। ঘটনার পর শিব ভক্তরা আক্রোশিত হয়ে উঠে এবং রাস্তা আটকে বসে পড়ে। পুলিশ এসে মামলার তদন্ত করার আশ্বাস দেয় তারপর স্থিতি শান্ত হয়। এখন খবর আসছে যে, পুলিশ মহম্মদ আরিফ ও রিয়াজ নামের দুই কট্টরপন্থী উন্মাদীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  এখন পর্যন্ত একজন কট্টরপন্থীকে পুলিশ গ্রেফতারও করেছে।

you're currently offline