Press "Enter" to skip to content

বাপু আর নেহেরুর জন্যই ভারতে মুসলিমরা থেকে গেছিল, কিন্তু আজ তাঁদের সাথে অন্যায় হচ্ছেঃ আজম খান

উত্তর প্রদেশের কৈরানা থেকে সমাজবাদী পার্টির বিধায়কের একটি বিতর্কিত বয়ানের পর সমাজবাদী পার্টির সাংসদ আজম খান (Azam Khan) নিজের প্রতিক্রিয়া দেন। আসলে, উত্তর প্রদেশের কৈরানা থেকে সমাজবাদী পার্টির বিধায়ক নাহিদ হাসান (Nahid Hasan) এর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় চরম ভাইরাল হয়। ওই ভিডিওতে সমাজবাদী পার্টির বিধায়ক নিজের বিধানসভা এলাকার মুসলিমদের বিজেপির সমর্থকের দোকান থেকে কোন কিছু কিনতে বারণ করছেন। উনি এও বলছেন যে, মুসলিমরা ওই সব দোকান থেকে জিনিষ কেনে বলেই, বিজেপি সমর্থিত ওই দোকান গুলো আর তাঁদের পরিবার গুলো চলে।

নাহিদের এই বয়ানে সমাজবাদী পার্টির নেতা আজম খানকে প্রশ্ন করা হলে, উনি সাফাই দিয়ে বলেন, ‘এটা খুবই দুঃখজনক ব্যাপার যে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। কিন্তু এর জন্য দায়ি কে? এর শুরু কে করেছিল?” আজম খান বলেন, ‘বাপু, মৌলানা আজাদ, সরদার প্যাটেল, নেহেরু জি আমাদের ভারতের থাকার জন্য বলেছিলেন। ওনাদের কারণে পাকিস্তানে পালিয়ে যাওয়া মুসলিমেরা এখানে থেকে গেছিল। আজম খান বলেন, বাপু আমাদের ভরসা দিয়েছিল যে, এই রাষ্ট্র যতটা আমাদের ততটা মুসলিমদেরও। কিন্তু এখন কি এমন হচ্ছে?

সমাজবাদী পার্টির বিধায়ক নাহিদ খান নিজের বিধানসভা এলাকায় গিয়ে সেখানে মুসলিম সম্প্রদায়ের মানুষের সাথে কথা বলে, তাঁদের উস্কানি দেন। আর তিনি এও বলেন যে, বিজেপির সমর্থকদের দোকান থেকে কিছু কিনবেন না। ওই এলাকার কেউ ওনার এই বয়ানের ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন।