Press "Enter" to skip to content

এবার মিত্র দেশ চীন থেকেও এলো পাকিস্তানের জন্য চরম খারাপ খবর, আরও ডুবতে চলেছে পাকিস্তান

ভারত আর পাকিস্তানের মধ্যে উত্তেজনার পারদ চড়ছে দেখে চীন পাকিস্তান থেকে আসা – যাওয়া সব বিমানেই নিষেধাজ্ঞা জারি করল। চীন এই ব্যাপারে তথ্য সার্বজনীন করে জানায়, ‘পাকিস্তান থেকে আসা – যাওয়া সব বিমান গুলোকেই ব্লক করা হল। এমনকি কানেক্টিং ফ্লাইট গুলোকেও ব্লক করা হচ্ছে” চীনের এই সিদ্ধান্তের পর মিডিল ইস্ট থেকে আসা সব বিমানকে ভারত, মায়ানমার আর মধ্য এশিয়ার রাস্তা দিয়ে পাঠানো হবে।

ভারত আর পাকিস্তানের মধ্যে উত্তেজনার দিকে এখন বিশ্বের প্রতিটি দেশ নজর রাখছে। দুই দেশের মধ্যে হওয়া হাওয়াই হামলার পর এখ বিশ্বের সব দেশই তাঁদের বিমান নিয়ে বেশ চিন্তিত। আর এরই মধ্যে খবর আসে যে, চীন পাকিস্তান থেকে আসা আর পাকিস্তানে যাওয়া সমস্ত রকম বিমানে নিষেধাজ্ঞা জারি করেছে।

এর মধ্যে ওই বিমান গুলোও আছে যেগুলো পাকিস্তান থেকে হয়ে অন্য দেশে যেত। চীন পরিষ্কার জানিয়ে দিয়েছে যে, যতদিন না পরিস্থিতি ঠিক হচ্ছে, ততদিন এই সিদ্ধান্তে অটল থাকবে তাঁরা। আর চীনের এই সিদ্ধান্তের পর মিডিল ইস্ট থেকে আসা সব বিমানকে মধ্য এশিয়া, ভারত, মায়ানমার এর রাস্তা দিয়ে পাঠানো হবে।

জম্মু কাশ্মীরের পুলওয়ামাতে সিআরপিএফ এর কনভয়ে হামলা হওয়ার পর, সেই হামলার বদলা নিতে ভারতীয় বায়ুসেনা পাক অধিকৃত কাশ্মীরে জৈশ এ মহম্মদ এর আস্তানায় হামলা করে ধ্বংস করে দেয়। আনুমানিক রাত সাড়ে তিনটে নাগাদ ১২ টি মিরাজ ২০০০ যুদ্ধ বিমান জঙ্গি ঘাঁটিতে হানা দিয়ে সেগুলোকে পুরো ধ্বংস করে দেয়।

ভারতীয় বায়ুসেনার সূত্র থেকে জানা যায় যে, পাকিস্তানের সীমার ৮০ কিমি ভিতরে ঢুকে মিরাজ ২০০০ বিমান গুলো জৈশ এর জঙ্গি আস্তানায় ১০০০ পাউন্ডের বোমা নিক্ষেপ করে সেগুলোকে পুরো গুঁড়িয়ে দেয়। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ভারতীয় বায়ুসেনার এই এয়ার স্ট্রাইকের পর কমপক্ষে দুই থেকে তিনশ জঙ্গি খতম হয়।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *