Press "Enter" to skip to content

বর্ডারে পৌঁছাল পাক সেনা প্রধান, পাক সেনাদের বলল, ‘ঘুমাবে না, ভারত রাতে আক্রমণ করতে পারে”

জওয়ানেরা তাঁদের ছুটি ক্যান্সেল করে দিয়েছে। পাকিস্তানের এয়ারফোর্স তাঁদের ফাইটার জেট আকাশে উড়িয়ে চেক করে নিচ্ছে। হাসপাতাল গুলোকে তৈরি থাকার জন্য বলেছে। আর এখন গোটা পাকিস্তানই ভারতের পাল্টা হানা নিয়ে চরম চিন্তিত। রাত হলে তাঁদের আতঙ্ক আরও বেড়ে যায়।

পাকিস্তানি সেনা তাঁদের সীমান্তে এখন যুদ্ধের জন্য প্রস্তুতি সারছে। পাকিস্তানিকে রাতের দিকে হুঁশিয়ার থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আর এরই মধ্যে তথা সন্ত্রাসবাদের জনক বাজওয়া সীমান্তের সফরে গেছিলেন। বাজওয়া তাঁর সেনাকে বলে দিয়েছে বর্ডারে লাইটের বন্দোবস্ত রাখতে। রাতেই ভারত পদক্ষেপ নিতে পারে।

জেনারেল বাজওয়া সীমান্ত লাগোয়া অনেক পোস্টের সফর করেন। আর পাক সৈনিকদের রাতের দিকে বেশি করে হুঁশিয়ার থাকার নির্দেশ দিয়েছেন, কারণ ওনার মতে ভারত রাতেই আক্রমণ করতে পারে পাকিস্তানে। পাকিস্তানি সেনার মধ্যে ভারতকে নিয়ে এতটাই আতঙ্ক ছড়িয়ে পরেছে যে, তাঁরা জৈশ এ মহম্মদ এর হেড কোয়ার্টার দখল নেওয়ার নাম করে সেখানকার সুরক্ষা বাড়িয়ে দিয়েছে।

শুধু পাকিস্তানি সেনাই না, গোটা পাকিস্তান ভারতের পালটা আক্রমণে ভয়ভিত। আর তাঁর কারণ গতকাল পাকিস্তানের শিয়ালকোটে পাক এয়ারফোর্সের বিমান দেখে এলাকার মানুষ ভয় পেয়ে ভারতের ফাইটার জেট ভেবে বসে। আর সেই আগুনের মত ছড়িয়ে পরে, এবং এর জেরে ওই এলাকার মানুষ নিজদের ঘরবন্দি করে নেন।

আরেকদিকে দুদিন আগে সব হুরিয়ত নেতাদের সুরক্ষা তুলে নিয়েছিল ভারত সরকার। আর গতকাল মধ্যরাতে হুরিয়ত নেতা ইয়াসিন মালিককে গ্রেফতার করেছে জম্মু কাশ্মীর পুলিশ। তাঁর সাথে জম্মু কাশ্মীরে একশ কোম্পানির আধা সামরিক বাহিনীও পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.