Press "Enter" to skip to content

বালোচ বিদ্রোহীরা উড়িয়ে দিলো গ্যাস পাইপ লাইন! বিস্ফোরণে মৃত্যু ৪ পাক সেনার…

ে পাকিস্তানি সেনার দমনে বিরক্ত হয়ে বালোচ বিদ্রোহীরা ডেরা বুগটিতে এক গ্যাস পাইপলাইনকে বিস্ফোট করে উড়িয়ে দেয়। ের স্বাধীনতার ডাক দেওয়া বিদ্রোহী সংগঠন বালোচ লিবারেশন আর্মি এই হামলার দায় স্বীকার করেছে। স্থানীয় মিডিয়ার রিপোর্ট অনুযায়ী শুক্রবার সুই গ্যাস প্ল্যান্টের কাছে বালোচ বিদ্রোহীরা গ্যাস পাইপ লাইনকে বিস্ফোটকের মাধ্যমে উড়িয়ে দেয়।

এক স্থানীয় সাংবাদিক এবং মানবাধিকার কর্মী টুইটারে লেখেন,  ‘বালোচ লিবারেশন টাইগার একটি বয়ান জারি করে ডেরা বুগটিতে অবস্থিত গ্যাস ফিল্ডে হওয়া হামলার দায় স্বীকার করেছে। ওই হামলার পর ভয়ানক বিস্ফোট হয়, যার ফলে পাকিস্তানের চার সুরক্ষা কর্মীর মৃত্যু হয়েছে”

সংবাদসংস্থা এবং স্থানীয় সূত্র অনুযায়ী জানা যায়, গ্যাস পাইপলাইনে বিস্ফোরণের পর প্রচন্দ আগুন লেগে যায়। সেই আগুনে পাকিস্তানের চার সুরক্ষা কর্মীর মৃত্যু হয় এবং দুজন আহত হয়েছে।

আপানদের জানিয়ে রাখি, বালুচিস্তান পাকিস্তানের উপর তাঁদের প্রাকৃতিক সম্পদকে নষ্ট করার অভিযোগ বরাবরই এনেছে। সেখানকার বিদ্রোহী সংগঠন গুলো অনুযায়ী, বালুচিস্তানের প্রাকৃতিক সম্পদ পাকিস্তান পাকিস্তান অন্য রাজ্যে নিয়ে যাচ্ছে।

স্থানীয় বাসিন্দারা দারিদ্রতা এবং অনাহারে মরলেও পাকিস্তান সেটার চিন্তা করেনে। বালুচিস্তান থেকে গ্যাস নিয়ে পাকিস্তান সেটা তদের পাঞ্জাব রাজ্যে পাঠায়। আরেকদিকে বালুচিস্তানের মানুষের কাছে রান্না করার গ্যাস থাকেনা।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.