Press "Enter" to skip to content

ভোপালে প্রজ্ঞার জয়, বেগুসরাইতে হার কানাইয়া কুমারের, আমেঠির স্থিতি সন্দ্বিঘ্ন: এক্সিট পোল।

বিগত কিছু ঘণ্টার মধ্যে একের পর এক এক্সিট পোল সামনে আসছে। এক্সিট পোলের রিপোর্ট অনুযায়ী, লোকসভা নির্বাচন ২০১৯ খুবই ঐতিহাসিক। বিগত ৫০ বছরে এই প্রথমবার কোনো প্রধানমন্ত্রী দ্বিতীয়বার ক্ষমতায় আসতে চলেছে। একইসাথে হিন্দুদের আতঙ্কবাদ প্রমান করার চেষ্টার জন্য এবারের নির্বাচন সকলের নজরে ছিল। সাধ্বী প্রজ্ঞাকে হিন্দু আতঙ্কবাদী বলে কংগ্রেস যে ঘোষণা করেছিল তাকে চ্যালেঞ্জ ছুঁড়ে বিজেপি ভোপাল থেকে উনাকে প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে ছিলেন। এখন যে সমস্ত এক্সিট পোল বের হয়েছে প্রত্যেকটি এক্সিট পোল বলছে যে ভোপালে সাধ্বী প্রজ্ঞা জয়লাভ করবে।

এছাড়াও  টুকরে টুকরে গ্যাং এর সক্রিয় সদস্য বামপন্থী নেতা কনাইয়া কুমারকে জেতানোর জন্য বামপন্থী শক্তি পুরো উঠেপড়ে লেগেছিল। জাভেদ আখাতর থেকে শুরু করে সাহেলা রশিদ,স্বরা ভাস্কর ইত্যাদি কানাইয়া কুমারের জন্য ব্যাপক প্রচারও চালিয়েছিল। বেগুসরাইতে এসে বামপন্থী সমর্থকরা কানাইয়া কুমারের জন্য ভোট চেয়েছিল। কিন্তু এক্সিট পোলের মত অনুযায়ী, বেগুসরাই থেকে ৩ নাম্বার স্থানে আসতে পারলেও সন্তুষ্ট হবে কানাইয়া কুমার। কোনো এক্সিট পোলে কানাইয়া কুমার উঠে আসতে পারেনি।

আমেঠি লোকসভা কেন্দ্র এবার চর্চার বিষয় হয়ে ছিল। স্মৃতি ইরানির দুর্দান্ত প্রচারের দরুন রাহুল গান্ধী আমেঠি ছাড়াও ওয়ানাড আসন থেকে নির্বাচন লড়তে বাধ্য হয়। আমেঠি নিয়ে আলাদা আলাদা এক্সিট পোল ভিন্ন ভিন্ন অনুমান প্রকাশ করেছে। কিছু এক্সিট পোল অনুযায়ী, আমেঠি থেকে কংগ্রেস জয়লাভ করবে। আবার কিছু এক্সিট পোল বলছে যে, BJP কড়া টক্কর দিতে পারে। অর্থাৎ আমেঠি লোকসভার ফলাফল সন্দ্বিঘ্নজনক হয়ে রয়েছে।

you're currently offline