Press "Enter" to skip to content

৭ হাজার কোটি টাকারও বেশি তছরুপের মামলায় দেশের ১৬৯ টি জায়গায় তল্লাশি অভিযান শুরু করল CBI

নয়া  ব্যাঙ্ক ফ্রড মামলায় দেশ জুড়ে ১৬৯ জায়গায় তল্লাশি চালালো। CBI এর টিম অন্ধপ্রদেশ, চন্ডিগড়, দিল্লী, গুজরাট, হরিয়ানা, কর্ণাটক, কেরল, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, পাঞ্জাব, তামিলনাড়ু, তেলেঙ্গানা, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, দাদর, নগর হাভেলির ১৬৯ টি জায়গায় তল্লাশি চালাচ্ছে। ফ্রড মামলার সাথে জড়িত প্রমাণ গুলো নিয়েও তল্লাশি চালাচ্ছে CBI।

CBI ৭ হাজার কোটি টাকার ফ্রড কেসে ৩৫ টি মামলা দায়ের করেছে। মিডিয়া রিপোর্টস অনুযায়ী, CBI এর আধিকারিকরা এই মামলার সাথে জড়িত ব্যাঙ্ক অথবা ীদের নাম সামনে আনেনি। এটা প্রথমবার না যে, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এত বড় পরিমাপে তল্লাশি অভিযান চালাচ্ছে। কয়েকমাস আগেও এরকম ফ্রড মামলায় CBI  বড়সড় অভিযান চালিয়েছিল।

আপনাদের জানিয়ে রাখি, গত মাসে পিএমসি ব্যাঙ্ক (Punjab and Maharashtra Co-operative Bank) দুর্নীতি নিয়ে গোটা মহারাষ্ট্রে তুমুল হাঙ্গামা হয়। RBI ব্যাঙ্ক থেকে টাকা তোলা নিয়ে একটি সময়সীমা আর রাশি বেঁধে দিয়েছিল। RBI এর নয়া নিয়ম অনুযায়ী, পিএমসি এর অ্যাকাউন্ট ধারকেরা এখন ছয় মাসে মাত্র ৪০ হাজার টাকাই ব্যাঙ্ক থেকে তুলতে পারবে। এই দুর্নীতির পর মহারাষ্ট্রে এই ব্যাঙ্কের আট জন গ্রাহকের মৃত্যু হয়েছে। এই মামলায় মুখ্য অভিযুক্ত রাকেশ বধাবন আর তাঁর ছেলে সারঙ্গ বধাবন এখন ইডি-এর হেফাজতে আছে। ইডি এই মামলাকে আর্থিক তছরুপ আইন অনুযায়ী তদন্ত চালাচ্ছে।