Press "Enter" to skip to content

দিপাবলীর সবথেকে বড়ো উপহার! গ্যারান্টি ছাড়াই মাত্র ৫৯ মিনিটে পাবেন ১ কোটি টাকার লোন ।

বড় খবর: দীপাবলিতে দেশবাসীকে দারুন উপহার দিলেন

দেশের ছোটো ও মাঝারি ব্যাবসায়ীদের জন্য বড়ো উপহার দিতে চলেছে। এতে শুধু ব্যাবসায়ীদের সুবিধা হবে এটা নয় একইসাথে দেশে ব্যাবসা করা আর সহজ হয়ে যাবে। এবার ১ ঘন্টার কম সময়ে ১ কোটি টাকা পর্যন্ত লোনে পেতে পারেন। প্রাপ্ত খবর অনুযায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে এই ঘোষণা করবেন। দীপাবলির আগেই এই ঘোষণা করা হবে বলে জানা গেছে তবে কিছু নিউজ পোর্টাল দাবি করেছে প্রধানমন্ত্রী ২ নভেম্বর এই ঘোষণা করবেন। প্রধানমন্ত্রী যে যোজনা আনতে চলেছেন তাতে ছোটো ব্যাবসায়ীরা খুব সহজেই ১ কোটি পর্যন্ত লোন পাবেন এবং সাথে অন্য কিছু সুযোগ সুবিধাও পাবেন। অনুমান করা হচ্ছে এতে MSME এই জন্য সস্তা সুদে ঋণ প্রদান, সুদের হার বাড়ানো , ছোটো ব্যাবসায়ীদের জন্য সাবসিডি দেওয়ার ঘোষণা হতে পারে।

MSME সেক্টর সরকারের জন্য চিন্তার বিষয় কারণ এটা দেশের মধ্যে সবথেকে বেশি রোজকার উৎপন্ন করে তাই এতে বেশি মনযোগ দেওয়ার প্রয়োজন পড়ে। এক মন্ত্রী বলেছেন এই সেক্টরকে সম্পুর্ন ঝঞ্জাট মুক্ত করার চিন্তা করা হচ্ছে যাতে বিকাশের গতি তীব্র করা হয়। সম্ভবত এটাই প্রথম হবে যখন এই ব্যাঙ্কগুলি MSME সেক্টরকে লোন দেওয়ার জন্য এগিয়ে আসবে।

এতে SIDBI, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ব্যাঙ্ক অফ বরোদা, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, ইন্ডিয়ান ব্যাঙ্ক সামিল রয়েছে। যার ব্যাবসায়ী তাদের জন্য psbloansin59minutes.com এই ওয়েব পোর্টালে রেজিস্ট্রেশন হচ্ছে। কিন্তু আপনি যদি নতুন ব্যাবসা শুরু করতে চলেছেন তাহলে আপনাকে আর কিছুদিন অপেক্ষা করতে হতে পারে। কারণ পোর্টালে এখন এর জন্য আপডেট করা হয়নি। উল্লেখ্য এই সমস্থ কিছুর জন্য আপনাকে ব্যাঙ্ক ব্রাঞ্চে যাওয়ার প্রয়োজন হবে না। উল্লেখিত পোর্টালে আপনার সমস্ত তথ্য দেওয়া পর তা যাচাই হবে এবং তারপর লোনের টাকা আপনার ব্যাঙ্ক খাতায় পৌঁছে যাবে।

মোদী সরকারের মুদ্রা যোজনা একবার বড়ো সাফল্য এনে দিয়েছে এবার এই যোজনাও বড়ো সাফল্য আনবে বলেই মনে করা হচ্ছেন। জানিয়ে দি, মোদী সরকারের ভালো নীতি ও যোজনার দরুন ভারত ইজ অফ ডুইং বিজনেসে ১৪২ তম স্থান থেকে উঠে ৭৭ তম স্থানে চলে এসেছে। মাত্র ৪ বছরেই এই উপলদ্ধি ভারত পেয়েছে, এইভাবে চলতে থাকলে ভারত খুব তাড়াতাড়ি ইজ অফ ডুইং বিজনেসে চীনকে অতিক্রম করে দেবে বলে দাবি বিশেষজ্ঞদের। আমরা এই বিষয়ে আরো বিস্তারিত আপডেট করে পাঠকদের জানাবো।

প্রিয় পাঠকদের কাছে প্রশ্নঃ মোদী সরকারের কাজের উপর আপনার প্রতিক্রিয়া জানান।