Press "Enter" to skip to content

পুষে রাখা আতঙ্কবাদ এখন গলার কাঁটা পাকিস্থানের! হত্যা করা হলো ৮ পাকিস্থানি সৈনিককে । Bengali News

( ) : জঙ্গিরাই হত্যা করলো 8 পাকিস্তানী সেনাকে !

আতঙ্কবাদ কখনো কারোর সাথী হতে পারে না, এটা শেষমেষ প্রমান হচ্ছে ে। দুধ, কলা দিয়ে পুষে রাখা কালসাপ দ্বারা বার বার দংশন খেয়েও মাথায় সুবুদ্ধির উদয় হচ্ছে না িদের মস্তিষ্কে। ধর্মের নামে পুরো বিশ্বে যে আতঙ্কবাদ ছড়ানোর ভয় দেখায় সেই আতঙ্কবাদ এখন এখন কেড়ে নিতে শুরু করেছে িদের জীবন। ধার্মিক উন্মাদ থেকে সৃষ্টি আতঙ্কবাদ ধীর ধীরে গলার কাঁটায় পরিণত হচ্ছে ের। ঘটনা ের বেলুচিস্তান প্রদেশের যেখানে ৮ ি সৈনিককে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, আতঙ্কবাদের উৎপত্তিস্থল দেশের বেলুচিস্তান প্রদেশ এখন অশান্তি ও বিদ্রোহের জন্য উত্তপ্ত হয়ে রয়েছে। এক সৈন্য প্রশিক্ষণ শিবিরে এক বিদ্রোহ আক্রমণ ঘটে যার ফলস্বরূপ প্রশিক্ষনরত ৮ সৈন্যের মৃত্যু ঘটে।

একইসাথে প্রশিক্ষণ কেন্দ্রে উপস্থিত কিছুজন ঘরতর আহত হয়েছে, অবশ্য পাক সৈনিক ৪ জন বিদ্রোহ প্রদর্শনকারীকে গুলি করে হত্যা করেছে। পাকিস্থানের সেনা আধিকারিক জানিয়েছে, সন্ত্রাসীরা লরালি এলাকার ফ্রন্টিয়ার কোর এর মধ্যে প্রবেশ করার চেষ্টায় ছিল। প্রাপ্ত খবর অনুযায়ী পাকিস্থান সৈনিক এখন এলাকায় অতিরিক্ত সেনা নামিয়েছে ঘেরাবন্দি করেছে। বিগত কিছু সময় ধরে বালুচ মানুষেরা আলাদা দেশের দাবি উঠিয়েছে।

পাকিস্থানের সেনা লাগাতার বালুচের নাগরিকের উপর অত্যাচার শুরু করেছে যার প্রতিবাদে বালুচের নাগরিক হাতে অস্ত্র উঠিয়ে নিয়েছে। পাকিস্থান বালুচ এলাকায় চীনকে প্রভাব বিস্তার করতে দিয়েছে যার ফলে বালুচ বাসিন্দাদের সমস্যা আরো বেড়ে গিয়েছে। এখন বালুচ বাসিন্দারা ভারতের মোদী সরকারকেও আর্জি জানিয়েছে তাদের আলাদা দেশ গঠনে সাহায্য করার জন্য। এমনকি বালুচের এক নেত্রী খোলাখুলি বলেছেন, যদি বালুচ স্বাধীন দেশ হয় তবে সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সবথেকে উঁচু প্রতিমা গড়ে তোলা হবে।

ভারত এই বিষয়ে তেমন কোনো প্রতিক্রিয়া দেয়নি, অবশ্য বিজেপি সাংসদ সুব্রামানিয়াম স্বামী জানিয়েছেন এটা ভারতের জন্য ভালো সুযোগ পাকিস্থানকে টুকরো টুকরো করে ফেলার। পাকিস্থান যেভাবে ইসলামের নামে কাশ্মীরকে আলাদা করতে চাইছে তার জবাবে ভারত মানবতার খাতিরে বালুচ লোকেদের জন্য পাকিস্থানকে টুকরো করে ফেলতে পারে, এটা ভারতের জন্য ভালো সুযোগ বলে জানান সুব্রামানিয়াম স্বামী।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.