Press "Enter" to skip to content

পাকিস্থানের ভেতরে ইসলামাবাদ পর্যন্ত ঢুকে গেছিল ভারতীয় বায়ু সেনা! চাইলে উড়িয়ে দিতে পারতো ইমরান খানের আবাস।

ভারতীয় এয়ারফোর্স পাকিস্থানের উপর জবরদস্ত প্রহার করেছে। আপাতত আসা পরিসংখ্যান অনুযায়ী,পাকিস্থানের ৩০০ এর বেশি সৈন্য ও আতঙ্কবাদীকে শেষ করে দেওয়া হয়েছে। ভারতের ১টা বা ২ টো নয়, বরং ১২ টি মিরাজ ফাইটার পাকিস্থানের রাজধানী ইসলামাবাদের কাছে ঢুকে বালাকোট এলাকায় স্ট্রাইক করেছে। যে স্থানে স্ট্রাইক করা হয়েছে সেটা পাকিস্থানি সেনার মুখ্যালয় থেকে মাত্র ৩০ কিমি দূরে অবস্থিত এবং ইমরান খানের আবাস থেকে ৪৫ কিমি দূরে অবস্থিত।

১২ টি এয়ার ফাইটার যখন পাকিস্থানে প্রবেশ করেছিল তখন পাকিস্থান সেটা বুঝতে পারে। এরপর পাকিস্থানের সেনা মাটিতে থেকেই ভারতের জেটের উপর হামলা করে কিন্তু পাকিস্থানের পুরো ল্যান্ড এয়ার ডিফেন্সে সিস্টেম ভারতের জেটের সামনে ফেল হয়ে যায়।

গাড়ী হাবিবুল্লাহ পাকিস্থানের ভেতরের এলাকা, সেখানে পাকিস্থানের এয়ারফোর্স পাকিস্থানের এয়ারফোর্সকে আক্রমন করার চেষ্টাও করে। কিন্তু ভারতীয় এয়ার ফোর্স পাকিস্থানের তুলনায় এতটাই শক্তিশালী ছিল যে পাকিস্থানের এয়ার ফোর্স ভারতীয় এয়ার ফোর্সকে স্পর্শ পর্যন্ত করতে পারেনি।

ভারত এই এয়ার স্ট্রাইক আজ ভোরে ৩.৩০ নাগাদ শুরু করেছিল যা মুজফরবাদ, বালাকোট ও চাকোঠিতে আলাদা আলাদা ভাবে করা হয়েছিল। এই হামলায় পাকিস্থানের মধ্যে ব্যাপক প্যানিক সৃষ্টি হয়েছে এবং পাকিস্থানের মিডিয়া পাকিস্থানের সেনাকে গালিগালাজ দিতে শুরু করে দিয়েছে। ভারতীয় সেনা চাইলে আর একটু এগিয়ে গিয়ে পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খানের বাড়ি পর্যন্ত উড়িয়ে দিতে পারতো।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.