Press "Enter" to skip to content

পাকিস্থান থেকে আগত হিন্দুদের আচ্ছে দিন! ১ লক্ষ পাকিস্থানি হিন্দুদের বিরাট উপহার দিলো রাজস্থান সরকার!

রাজস্থানের বিজেপি সরকার হিন্দুদের জন্য আরো বড়ো পদক্ষেপ নিয়ে নিয়েছে যার সরাসরি লাভ পাকিস্থান থেকে আগত হিন্দুরা পাবে। এলেকশন কোড অফ কোন্ডাক্ট লাগু হওয়ার আগেই সরকার বড়ো সিধান্ত নিয়ে ফেলেছে। রাজস্থানে প্রায় ৫ লক্ষ পাকিস্থান থেকে আগত হিন্দু বসবাস করেন। এই হিন্দুদের মধ্যে প্রায় ১ লক্ষ হিন্দু নাগরিকত্ব পেতে চলেছে। এই ১ লক্ষ হিন্দু পাকিস্থানের যেকোনো প্রান্তে জমি কিনতে পারে। প্রথমে এই হিন্দুরা শুধুমাত্র সেই জেলায় জমি কিনতে পারতো যেখানে তারা নাগরিকত্ব পেয়েছে কিন্তু এখন এই হিন্দুরা রাজস্থানের যেকোনো জায়গায় নাগরিকত্ব পাবে।

বসুন্ধরা সরকার অধ্যাদেশ জারি করেছে যার মাধ্যম ১ লক্ষ পাকিস্থান থেকে আগত হিন্দু লাভবান হবে। জমি কেনার পর এই হিন্দুরা সহজেই সম্পূর্ণভাবে নাগরিকত্ব লাভ করবে। শুধু এই নয় সরকার জমি কেনার ক্ষেত্রেও কিছু ছাড় দেবে, জমি কেনার ক্ষেতে সরকার কিছু আর্থিক সাহায্য করবে। এখন পাকিস্থানি হিন্দুরা রাজস্থানে কাজ করতে ও জমি কেনার জন্য সম্পুর্নভাবে স্বাধীন।

 

অনেকে সরকারের এই পদক্ষেপকে নির্বাচনী পদক্ষেপ বলে দাবি করেছে। কিন্তু নির্বাচনী হোক বা অন্যকিছুই হোক সরকার মুসলিম তোষণ করে রাজ্যে অবৈধ বাংলাদেশি না ঢুকিয়ে, হিন্দু হিতে কাজ করেছে। নির্বাচন এলে অন্য সরকার যেখানে মুসলিম তোষণ শুরু করে দেয় সেখানে বসুন্ধরা সরকার বড়ো মন দেখিয়ে পাকিস্থানি হিন্দুদের জন্য প্রশংসনীয় পদক্ষেপ নিয়েছে।

খবর অনুযায়ী, বসুন্ধরা সরকার ১ লক্ষ হিন্দুদের পুরস্কার দিয়েছে। সরকার জমির রেজিস্টার এর খরচের দিকেও আর্থিক সাহায্য করবে বলে জানিয়েছে। পাকিস্থান ও বাংলাদেশ থেকে বহু সংখ্যায় হিন্দুরা পলায়ন করে আসে কারণ ইসলামিক কট্টরপন্থী জন্য হিন্দুদের উপর প্রচন্ত অট্টাচার করা হয়।