Press "Enter" to skip to content

সেলেব্রেটি নয় এবার রাজ্যসভার সদস্য হিসেবে বিজেপি যাদের নির্বাচন করলো জানলে আপনিও গর্বিত হবেন।

এবার রাজ্য সভার আসনে বড় পরিবর্তন আনল বিজেপি। এবার আর কোনো সেলিব্রিটি নয় রাজ্য সভার সাংসদে আসনে বসতে চলেছে চারজন সাধারণ ভারতীয় নাগরিক । বিজেপি সরকার যে সাধারণ মানুষের কথা ভেবেই কাজ করে সেটা আবার প্রমান হয়ে গেল এই সিদ্ধান্তের মধ্যে দিয়ে। তারা বরাবর সাধারন মানুষকেই গুরুত্ব দিয়ে এসেছেন। আগে যেই সব সিটে রেখা, সচীন টেন্ডুলকরের, মত সেলিব্রিটিরা বসতো এবার সেই সব সিটে বসতে চলেছেন সাধারণ ভারতীয় নাগরিকরা যারা বিভিন্ন ক্ষেত্রে কৃতী লাভ করেছেন।

ভারতের রাষ্ট্রপতির মনোনয়নে যে সমস্ত মানুষের কথা উল্লেখ করা হয়েছে রাজ্যসভার সদস্য হবার জন্য তারা তাদের পুর্বসূরীদের মানে রেখা, সচীন টেন্ডুলকরের তুলনায় অনেকটাই অখ্যাত কিন্তু তারা সবাই নিজেদের নিজেদের কর্মক্ষেত্রে পরিচিত নাম এবং ব্যাপক সুনাম অর্জন করেছেন। এরা হলেন দিল্লী বিশ্ববিদ্যালয়ের প্রোফেসার রাকেশ সিনহা, রাম সাকাল যিনি একজন কৃষক নেতা, মূর্তি শিল্পী রঘুনাথ মহাপাত্র এনং নৃত্য শিল্পী সোনালী মানসিং।


এদের মধ্যে যিনি নৃত্য শিল্পী সোনালী মানসিং তিনি ভারতনাট্যম ও ওডিসি নৃত্য শিল্পী হয়ে অনেক নাম অর্জন করেছেন। মূর্তি শিল্পী রঘুনাথ মহাপাত্র মূর্তি শিল্পী হিসাবে সুনামের অধিকারি, তিনি একজন পদ্ম পুরস্কার বিজেতা। এছাড়া প্রোফেসার
রাকেশ সিনহা দিল্লী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। এবং তিনি RSS সমর্থক হিসাবেও পরিচিত।

একজন RSS সমর্থক হিসাবে নানা অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন তিনি।আপনাদের জানিয়ে রাখি, কংগ্রেস আমলে রাষ্ট্রপতি দ্বারা যেসব সাংসদ নির্বাচন করা হতো তারা সকলেই সেলেব্রেটি হতেন। এই সেলিব্রেটিরা বেশিরভাগ দিন সাংসদে অনুপস্থিত থাকতেন এবং রাজনীতির সাথে তাল মিলিয়ে চলতে পারতেন না। এই সব মানুষদের এবার রাজ্যসভার আসন দিয়ে বিজেপি সবাইকে বুঝিয়ে দিতে চাইছেন যে তারা সব সময় দেশের সকল স্তরের মানুষদের নিয়ে চলতে চান।
#অগ্নিপুত্র