Press "Enter" to skip to content

তৃণমূলকে উপড়ে ফেলতে আগস্ট মাস থেকে শুরু হচ্ছে রাজ্য বিজেপির মাস্টারপ্ল্যান।

রাজ্যে এখন অন্য বিরোধী দল থেকে যে ভাবে মানুষ বিজেপিতে যোগদান করছেন তা দেখে খুশি কেন্দ্র বিজেপি। রাজ্যের মানুষ যে ভাবে বিজেপিকে গ্রহন করছেন সেটা খুবই ভালো খবর বিজেপি দলের কাছে। তাই তারা ২০১৯ শে আমাদের রাজ্য থেকে অনেক বেশি পরিমানে আসন দখল করার জন্য। এবং রাজ্যে তাদের ফল আরও ভালো করবার জন্য এবার তারা নিয়ে চলেছে বড়ো পদক্ষেপ। ২০১৯ শের লোকসভা ভোটের আগে রাজ্যের শাষক দলকে পুরোপুরিভাবে কোণঠাসা করার জন্য এবার বিজেপি নেতারা জেলায় জেলায় কর্মসূচি করবেন। রাজ্য বিজেপির তরফ থেকে পাওয়া খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গ এর বিভিন্ন গ্রাম গুলি তে গিয়ে গিয়ে কর্মসূচি করবেন দলের রাজ্য নেতৃত্ব বৃন্দ। শুধু তাই নয় তাদের সাথে সেই কর্মসূচিতে অংশ নেবেন কেন্দ্রের বিজেপি নেতারাও। সেই কর্মসূচি চলবে পুরো অগাস্ট মাস জুড়ে। এই একমাস জুড়ে টানা যে কর্মসূচি গ্রহন করা হচ্ছে সেখানে মূলত তুলে ধরা হবে বর্তমান রাজ্য সরকারের কাজের ব্যর্থতার নানান দিক গুলি।

অন্যদিকে এই কর্মসূচিতে তুলে ধরা হবে মোদী সরকারের বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্প গুলির কথা, যেগুলির ব্যাবহার করে দেশের অনেক গরিব মানুষ উপকৃত হয়েছেন। তাদের লক্ষ্য এই প্রকল্প গুলি সম্পর্কে মানুষকে জানানো এবং এর মাধ্যমে দলের জনসংযোগ বাড়ানো। আসলে গ্রামগুলিতে কেন্দ্র সরকার দ্বারা যে কাজ গুলি করা হয়েছে অনেক স্থানীয় নেতা সেগুলি তৃণমূলের কাজ বলে প্রচার করছে যাতে ভোটব্যাঙ্ক নষ্ট হচ্ছে বিজেপির।
বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব মনে করছেন যে টানা অগাস্ট মাস জুড়ে প্রতিটি জেলাতে পড়ে থাকলে এবং সেখানে বিজেপির নানান উন্নয়ন মূলক প্রকল্প গুলি মানুষের মধ্যে তুলে ধরা যাবে যাতে ২০১৯ এর লোকসভা ভোটের আগের সুবিধা হবে বলে। এছাড়াও জেলা ও মন্ডল কমিটি গুলি সাংগঠনিক ভাবে আরও শক্তিশালী হবে বলেও মনে করা হচ্ছে বিজেপি পার্টির তরফ থেকে। তাছাড়া যেসব এলাকাতে দলের গোষ্ঠীকোন্দল চোখে পড়েছে সেগুলিও ঠিক হয়ে যাবে যদি জেলা ও রাজ্যের নেতারা মিলেমিশে কাজ করেন পুরো অগাস্ট মাস জুড়ে। এছাড়াও, এই যে জেলা সফর হবে সেখানে দিল্লির হয়ে প্রতিনিধিত্ব করবেন কৈলাস বিজয়বর্গিয় যিনি বিজেপির সর্বভারতীয় সম্পাদক।

এছাড়াও থাকছেন শিবপ্রকাশ সহ সুরেশ পূজারি যারা এখন বিজেপি যুগ্ম সাধারন সম্পাদক সাংগঠনিক দিক দিয়ে। এই কর্মসূচিগুলি জেলায় জেলায় গ্রহন করা হবে তাই বিজেপির তরফ থেকে এর নাম দেওয়া হয়েছে “জেলা ভ্রমন”। এই কর্মসূচির বিষয়ে বিজেপি কেন্দ্রীয় নেতা সূরেশ পূজারিকে প্রশ্ন করা হলে তিনি বলেন যে, পশ্চিমবঙ্গ রাজ্যের মানুষ সর্বত্র এখন বিজেপিকেই চাইছেন, কারন তারা এখন শাসক দল তৃনমূলের বিকল্প খুঁজছেন।

আর সেই কারনেই এখন এই কর্মসূচি গ্রহন করা হচ্ছে কারন বিজেপি পার্টি পুরো রাজ্যের সব জেলার সমস্ত মানুষের কথা শুনতে চাইছেন। এবং বিজেপি বরাবরের মত এবারও সাধারন মানুষের কথা শুনেই কাজ করতে চায়। তাই এই কর্মসূচির মাধ্যমে সাধারন মানুষের সাথে তারা সরাসরি যোগাযোগ করতে চাইছেন, সেই সাথে তারা সাধারন মানুষের সমস্ত অসুবিধার কথা জানতে চাইছেন। যেটা তৃনমূল সরকার পারে নি সেটা তারা মানুষের সাথে থেকে মানুষের হয়ে কাজ করতে চাইছেন।
#অগ্নিপুত্র