Press "Enter" to skip to content

ভেঙে গেল রাহুল গান্ধীর স্বপ্ন! মধ্যপ্রদেশে রেকর্ড ভোটে ২০০ আসন সংখ্যা পার করে আসছে বিজেপি।

এবার মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে শুরুতেই রেকর্ড হয়ে গেল। গতবার মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে ভোট পড়েছিল মাত্র ৭১% । কিন্তু এবার সেই রেকর্ড ভেঙে গেল। এবার ভোট পড়ল৭৫% । আর সবচেয়ে বড় ব্যাপার এটাই যে, ভোট প্রক্রিয়া শুরু হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই মুখ ভার হয়ে যায় কংগ্রেস নেতানেত্রী দের। কংগ্রেসের বেশ কয়েকজন বড় নেতানেত্রী বিশেষ করে কমলনাথ, দিগবিজয় সিং, সিন্ধিয়া এই তিনজন ভোটপ্রক্রিয়া শুরু হবার পর থেকে নিজেদের ব্যার্থতা ঢাকার জন্য EVM নিয়ে ভুলভাল মন্তব্য করা শুরু করে দেন। কিন্তু তাদের কথায় কেউ কান দিতে নারাজ কারণ দেশের জনগন ভালো ভাবেই জানেন যে, তাদের কি করা উচিৎ আর কি করা উচিৎ নয়।

কংগ্রেস নেতানেত্রীরা সবচেয়ে বেশি চিন্তিত হয়ে পড়েন তখন যখন তারা নিজেদের অর্থাৎ কংগ্রেসের বুথ এজেন্সিদের সমীক্ষা শুনেন। কারণ তাদের বুথ এজেন্সিদের সমীক্ষা অনুসারে এবার যে বিজেপির পাল্লা বেশ ভারী সেটা বোঝায় যাচ্ছে।
মধ্যপ্রদেশের বিধানসভায় মোট সিট সংখ্যা হল ২৩০ টি। গতবার এর মধ্যে মাত্র ৭১% ভোট পড়েছিল। আর গতবার বিজেপি সেই ভোটের মধ্যে ১৪৩ টি সিটে একক সংখ্যাগরিষ্ঠতায় জয়লাভ করেছিল।

আর খুব কষ্ট করে কংগ্রেস পেয়েছিল মাত্র ৭৩ টি বিধানসভা সিট। আর এবার গত সমস্ত বিধানসভা নির্বাচনের থেকে বেশি পরিমাণে ভোট পরে অর্থাৎ ৭৫ % ভোট পরে রেকর্ড হয়ে যায়। এরফলে স্বভাবতই বিজেপির খাতায় যে ভোট বাড়বে সেটা ভালোমতই বোঝা যাচ্ছে।

ভোট দিয়ে বেরিয়ে আসা সমস্ত মানুষজন দের দেখে এটাই ধরে নেওয়া হচ্ছে যে, এবার মধ্যপ্রদেশে ২০০ এর বেশি বিধানসভা সিট পাওয়া থেকে বিজেপিকে কেউ আটকাতে পারবে না।
#অগ্নিপুত্র

One Comment

  1. Tapan Das Tapan Das

    ভোটে জিতলেই হবেনা, জনপ্রতিনিধি গণ নিজেদের স্বার্থের দিকে না তাকিয়ে প্রজা রক্ষার স্বার্থে যদি নিজেদের সামর্থ্য কাজে লাগায় তাহলেই রক্ষা পাবে আমাদের দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *