Press "Enter" to skip to content

বঙ্গে আসতে চলেছে গেরুয়া ঝড়! তৃণমূলকে পশ্চিমবঙ্গ থেকে উপড়ে ফেলার গ্র্যান্ড পরিকল্পনা করে ফেলেছেন অমিত শাহ।

রথ যাত্রা আটকে দেওয়া, পদযাত্রা আটকে দেওয়ার মতো লাগাতার অনেক বাধা বিজেপির সামনে তৈরি করেছিল মমতার সরকার। শুধু এই নয়, পশ্চিমবঙ্গে বিজেপিকে আটকানোর জন্য সভার অনুমতি না দেওয়া, হেলিকপ্টার নামতে বাধা দেওয়ার মতো কাজ করেছিল পশ্চিমবঙ্গের মমতা ব্যানার্জীর সরকার। তবে শেষমেষ বিজেপির প্রভাবকে আটকাতে ব্যার্থ হচ্ছে বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। রাজনীতির চানক্য নামে পরিচিত অমিত শাহের মাস্টারপ্ল্যানের সামনে তৃণমূল কংগ্রেসকে হার মানতে হবে বলেই মনে করা হচ্ছে। রাজ্য থেকে তৃণমূলের শিকড় উপরে ফেলার জন্য অমিত শাহ তার শক্তিশালী অস্ত্র নিয়ে মাঠে নেমে পড়েছে বলেই অনুমান করা হচ্ছে।

প্রাপ্ত খবর অনুযায়ী, অমিত শাহের পরিকল্পনা অনুযায়ী লোকসভার জন্য পশ্চিমবঙ্গের উপর বড় টার্গেট করে ফেলেছে। যদি সব ঠিকঠাক থাকে তাহলে শনিবার দিন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এ রাজ্যে ৪ টি সভা করবে। অর্থাৎ এক দিনেই রাজ্য গেরুয়াময় করার পরিকল্পনা করার চিন্তাভাবনা করে ফেলেছেন অমিত শাহ।

নরেন্দ্র মোদী ও রাজনাথ সিংকে রাজ্যের দুই দিক থেকে নামিয়ে দুটি করে ৪ টি সভা করা হবে।নরেন্দ্র মোদী সামলাবেন দক্ষিণ বঙ্গ অন্যদিকে রাজনাথ সিং সামলাবেন উত্তরবঙ্গ। প্ৰধানমন্ত্রী মোদী দুর্গাপুর ও ঠাকুরনগরে সভা করবেন অন্যদিকে কোচবিহার ও আলিপুরদুয়ারে সভা করবেন রাজনাথ সিং।

লোকসভা নির্বাচন হতে আর মাত্র ২-৩ মাস বাকি রয়েছে এর মধ্যে পশ্চিমবঙ্গকে কেন্দ্র করে এমন পরিকল্পনা করা রাজনৈতিক দৃষ্টিকোন থেকে খুবই গুরুত্বপূর্ণ।পশ্চিমবঙ্গ থেকে একটা বড় ভোট টানার জন্য এবং ২০২১ এর বিধানসভা নির্বাচনের জন্য টেস্ট পরীক্ষা দিতে প্রস্তুতি নিচ্ছে বিজেপি। বিগত দেড় বছরে রাজ্যে হিন্দুত্ববাদী ও রাষ্ট্রবাদী চিন্তাধারার মাধ্যমে বিজেপির একটা বড় উত্থান হয়েছে। সেই উত্থানকে বুস্ট দেওয়ার জন্য দুই বড় ব্রহ্ম অস্ত্রকে নামতে চলেছে অমিত শাহ।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.