Press "Enter" to skip to content

দেশের একমাত্র নেতা যিনি ৯ বছর ধরে কোনো বেতন নেন না ! নাম জানলে আপনিও প্রশংসা করবেন ..

দুর্নীতি! এই মুহুর্তে দুর্নীতি হল এমন একটা বিষয় যেটার জন্য সারা বিশ্ব এখন অভিশপ্ত। শুধুমাত্র আমাদের দেশই নয় এখন পুরো বিশ্ব এই দুর্নীতির জালে জ্বরজ্জ্বরিত। আর যদি রাজনীতির কথা বলা হয় তাহলে দুর্নীতি হল একটা খুবই পরিচিত বিষয়। রাজনীতিতে দুর্নীতি এখন প্রানীর দেহের অক্সিজেনের মতন ঝেঁকে রয়েছে। আপনারা নিশ্চয় জানেন যে, কেউ যদি একবার ভারতের নেতা হতে পারে তাহলে তার পরবর্তী ৭ পুরুষ কে আর কোনো কাজ করতে হয় না। আরামদয়কভাবে তাদের বিলাসবহুল জীবন কেটে যায়। কারন ভারতের প্রায় প্রতিটি নেতার উপর অভিযোগ আছে যে, তারা সকলেই দুর্নীতির জালে জ্বরজ্বরিত। যেসকল নেতাদের উপর এই অভিযোগ আছে যদি কোনোদিন সেই অভিযোগ সত্যি প্রমাণিত হয় তাহলে সেই সকল নেতামন্ত্রীদের জেল অবদি হতে পারে। কিন্তু বিচার ব্যাবস্থাতেও ত্রুটি থাকায় শাস্তি হওয়া সম্ভব হয় না।

আমাদের দেশের একটি নিয়ম নিয়ে সবসময় বিতর্কের সৃস্টি হয়েছে সেটা হল যেসকল ব্যাক্তি আমাদের দেশের যেকোনো রাজ্যের একবার মন্ত্রী হয়ে যায় সে তার সারাজীবন পেনশন পান। কিন্তু এত বিতর্কের মাঝেও আজ আপনাদের এমন এক নেতার কথা আজ বলব যার কথা শুনে আপনারা অবাক না হয়ে থাকতে পারবেন না।
আজ আপনাদের এমন এক নেতার কথা বলব যে ৯ বছর ধরে দেশের হয়ে কাজ করে যাচ্ছেন কিন্তু সরকারিভাবে তার যে বেতন সেই বেতন তিনি কোনো দিন নেন নি। এমন কি জীবনযাপনের জন্য কোনোরকম সরকারি বিলাসবহুলা ব্যাবহার তিনি করেন না। আসুন জেনে নেওয়া যাক কে সেই মহান দেশপ্রেমীক নেতা।

আজ আপনাদের যে নেতার কথা বলতে যাচ্ছি তিনি অন্যকোনো পার্টির নেতা নন, তিনি হলেন দেশের একমাত্র হিন্দুপ্রেমী এবং দেশপ্রিয় রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির একজন সংসদ। উনার নাম  বরুন গান্ধী উনি হলেন ফিরহাল সুলতানপুরের সাংসদ। এই বরুন গান্ধী গত ৯ বছর ধরে তার প্রাপ্য সরকারি বেতন নেন নি। সেই সাথে সরকারি সুবিধাও তিনি গ্রহণ করেননি। সবচেয়ে অবাক করা ব্যাপার এটাই যে যতবার বরুন গান্ধী কে জিজ্ঞাসা করা হয় যে কেন উনি উনার প্রাপ্য সরকারি বেতন নেন না? তখন উনি খুব সুন্দর করে জবাব দেন। উনি বলেন যে, আমি নেতা হয়েছি দেশের মানুষের সেবা করার জন্য। তাই সরকার আমাকে বেতন হিসাবে যে অর্থ দেয় সেটা আমি নি না কারন সেই টাকায় যদি দেশের মানুষের কিছু উপকার হয় তাহলে হোক। তাই আমার বেতনের প্রাপ্য টাকা জনতার সেবার জন্য আমি নিই না।

Varun Gandhi

নেতা বরুন বাবু মনে করেন যে, রাজনীতি কোনো চাকরি নয়। রাজনীতি হল দেশের জনসাধারনের সেবা করার একটা ভালো প্লাটফর্ম। এছাড়া উনি আরও বলেন যে, আমি স্বইচ্ছায় রাজনীতিতে এসেছি। আমার রাজনীতিতে আসার একমাত্র কারন হল দেশের গরিব মানুষদের সাহায্য করা তাদের বিপদে-আপদে সবার আগে গিয়ে নিজের হাত বাড়িয়ে দেওয়া। কারন বরুন বাবু মনে করেন যে এটাই ধর্ম। আর উনার এইসব ভালো গুনের জন্য জনতা বরুন বাবু কে মাথায় করে রাখেন। এই সকল ভালো গুন শুধুমাত্র একজন দেশপ্রেমী নেতার মধ্যেই থাকে। একজন বিজেপির নেতা হওয়ায় বিজেপির সমর্থকেরাও উনাকে নিয়ে গর্ব করে থাকে।
#অগ্নিপুত্র