Press "Enter" to skip to content

আগামী ৫০ বছর পর্যন্ত ক্ষমতায় থাকার জন্য বিজেপি বানিয়ে নিলো মাস্টার প্ল্যান

লোকসভা নির্বাচন ২০১৯ এর সময় বিজেপির (Bharatiya Janata Party) () দলের কর্মীদের বলে এসেছেন যে, এইবার জিতলে আগামী ৫০ বছর পর্যন্ত আমাদের কেউ হারাতে পারবে না। এটা কোন কাল্পনিক কথা নয়, ২০১৯ এর নির্বাচনে দেশে জাত-পাতের প্রাচীর ভেঙে প্রায় ৫০ শতাংশ ভোট পাওয়ার পরে বিজেপি আর (RSS) আগামী মিশনে লেগে পড়েছে।

সঙ্ঘ আর বিজেপি দুজনারই একটাই কথা যে, ২০১৯ এর নির্বাচনে দেশের দলিত ভোটারদের মন জয় করা সম্ভব হয়েছে। এরবার দলিতদের মধ্যে একজন নেতা তৈরি করে ভোট ব্যাঙ্ক আরও মজবুত করা। দেশে রাষ্ট্রীয় স্তরে দলিতদের কোন নেতা নেই, আর যারা আছে তাঁদের জনপ্রিয়তা এখন দিনদিন কমে যাচ্ছে। আর এরজন্য প্রতি এক হাজার দলিত ভোটারদের জন্য সঙ্ঘ আর বিজেপি একজন করে কর্মী নিয়োগ করছে।

এরকম ভাবে প্রতিটি বিজেপি কর্মী এক হাজার জন দলিত ভোটারদের দিকে নজর রাখবে। বিজেপির ওই কর্মীদের কাছে তাঁদের দেশ বলতে ওই এক হাজার দলিত ভোটার হবে। বিজেপি কর্মী ওই এক হাজার দলিতদের মধ্যে কেন্দ্রের আর রাজ্য সরকারের প্রকল্পের সুবিধার্থিদের লিস্ট তৈরি করবে। বিধানসভা নির্বাচনের সময় এই কাজ শুরু হবে।

এরপর তাঁদের কাজ হল, সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার জন্য দলিতদের হয়ে কাজ করা। এই কাজ দেশের সবথেকে বড় রাজ্য ে বেশি করা চালানো হবে। সরকারি প্রকল্পের সুবিধা পাওয়ার পর ভোটারদের মনোভাব শাসক দলের প্রতি আরও ভালো হবে। আর তাঁরা এমনিতেই শাসক দলের হয়ে ভোট দেবে।

আগামী দুই তিন বছরে এই কাজ যদি পরিকল্পনা মাফিক চলে, তাহলে দলিত ভোটার বিজেপির কোর ভোটার রুপে উঠে আসবে। আর যদি এটা কাজে লেগে যায়, তাহলে গোটা দেশে কংগ্রেস দলিত – মুসলিম জোটের জন্য যতদিন শাসন করেছে, ততদিন বিজেপিকে ক্ষমতায় থাকার থেকে কেউ আটকাতে পারবেনা। যদিও কংগ্রেসের মতো বিজেপি মুসলিমদের সমর্থন পাবেনা, তবুও বিজেপি এই খামতি ভোটারদের এক করে পূরণ করে নেবে।

Comments are closed.