Press "Enter" to skip to content

সাবধান হও, নাহলে বিজেপি পশ্চিমবঙ্গকে গুজরাট বানিয়ে দেবে: মমতা ব্যানার্জী।

পশ্চিমবঙ্গ (West Bengal) এখন রাজনৈতিক সংঘর্ষের মূল কেন্দ্র হয়ে উঠেছে। দেশের সমস্থ মিডিয়ার ক্যামেরা এখন পশ্চিমবঙ্গের দিকে ঘুরে আছে। মমতা ব্যানার্জী (Mamata Banerjee) তার ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য লড়াই শুরু করেছে তো অন্যদিকে বিজেপি কর্মীরা লাগাতার গুন্ডাদের হাতে খুন হচ্ছে। রাজ্যের পরিস্থিতি এমন যে রাষ্ট্রপতি শাসন জারির জন্য দাবি উঠতে শুরু হয়েছে। ডায়মন্ড হারবারের পর সন্দেশখালি থেকে হিন্দু পলায়নের ঘটনাও সামনে এসেছে। কেন্দ্র থেকে রাজ্যের রাজ্যপালকে তলব করা হয়েছিল। রাজ্যপাল কেন্দ্রের কাছে রাজ্যের পরিস্থিতি নিয়ে রিপোর্ট জমা দিয়েছে।

মমতা ব্যানার্জী এখন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির উপর হামলা করেছেন। মমতা ব্যানার্জী বলেছেন, আমি রাজ্যপালকে সন্মান করি কিন্তু প্রত্যেক পদের একটা সাংবিধানিক সীমা থাকে। মমতা বলেন, পশ্চিমবঙ্গকে বদনাম করা হচ্ছে, যদি পশ্চিমবঙ্গের সংস্কৃতিকে বাঁচাতে চান তবে সাথে আসুন। পশ্চিমবঙ্গকে বিজেপি গুজরাট করতে চাইছে বলে অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। রাজ্যের রাজ্যপাল ও বিজেপির উপর গম্ভীরভাবে আক্রমন করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

কিছু সপ্তাহ আগেই পশ্চিমবঙ্গে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে বহু কান্ড হয়েছিল। মঙ্গলবার দিন ঈশ্বরচন্দ্রের নতুন মূর্তি উদ্বোধন করতে গিয়ে বিজেপির উপর আক্রমন করেন মমতা ব্যানার্জী। মূর্তি ভাঙা নিয়ে মমতা ব্যানার্জী সরাসরি অমিত শাহের উপর দোষ চাপিয়ে দেন। মমতা ব্যানার্জী বলেন আমরা পশ্চিমবঙ্গে ৩৪ সাল ক্ষমতায় থাকা সিপিএমকে সরিয়ে এসেছিলাম কিন্তু আমরা লেলিন বা মার্ক্সের মূর্তি ভাঙ্গিনী। মমতা বলেন, উনি জেল যেতেও ভয় পান না আর কোনো রাজনৈতিক ব্যক্তিকেউ ভয় পান না। বিজেপি পশ্চিমবঙ্গকে গুজরাট করতে চাইছে তথা পশ্চিমবঙ্গের সংস্কৃতিকে নষ্ট করতে চাইছে বলে অভিযোগ তোলেন।

2 Comments

Comments are closed, but trackbacks and pingbacks are open.