Press "Enter" to skip to content

‘কাটমানি’ ইস্যুতে মমতা ব্যানার্জীর কাছে ৭৫ শতাংশ টাকা ফেরতের দাবিতে কলকাতায় প্রতিবাদ মিছিল করবে বিজেপি

লোকসভা নির্বাচন কেটে গিয়েছে তার ফলাফলও প্রকাশিত হয়েছে। এই মুহূর্তে রাজ্য জুড়ে লোকসভা নির্বাচনের রেশ কাটতে না কাটতেই বড় ইস্যু হয়ে উঠেছে “কাটমানি।” রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন যারা যারা সাধারণ মানুষের টাকা নিয়েছেন তারা সেই টাকা ফেরৎ দিয়ে দিন। আর তারপর থেকেই রাজ্য জুড়ে প্রবল বিক্ষোভের মুখে পড়েছেন তৃণমূল কংগ্রেসের নেতাকর্মীরা। সাধারণ মানুষ কাটমানি ফেরতের দাবিতে তাদের বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। শুধু সাধারণ মানুষই নন রাজ্যের বিরোধীরাও এই কাটমানি ইস্যুতে ক্রমাগত আক্রমণ করে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কে। আর এর ফলে নিজের মন্তব্যের জন্যই এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে অনেকটা ব্যাকফুটে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় সহ পুরো তৃণমূল কংগ্রেস দলটি। আর এর মধ্যেই রাজ্যের প্রধান বিরোধী রাজনৈতিক দল বিজেপি কলকাতার রাস্তায় প্রতিবাদ মিছিলে নামছে মুখ্যমন্ত্রীর কাছে ৭৫ শতাংশ টাকা ফেরতের দাবিতে।

ইতিমধ্যেই বিজেপির তরফে কাটমানি ফেরৎ পেতে সমস্ত রকম সাহায্যের কথা জানানো হয়েছে সাধারণ মানুষ কে। বিনামূল্যে আইনি ব্যবস্থা দেওয়ার কথাও ঘোষণা করে দেওয়া হয়েছে রাজ্য বিজেপির তরফে। বিশেষ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার পার্লামেন্টে একটি বিশেষ বৈঠক হয় সেই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এবং কৈলাশ বিজয়বর্গী। সেই বৈঠকে ঠিক করা হয় বিজেপির তরফে তৃণমূলের প্রথম সারির নেতাকর্মী এবং মুখ্যমন্ত্রীর পরিবারের কাছে কাটমানির ৭৫ শতাংশ টাকা ফেরৎ চাওয়া হবে। জানা গিয়েছে আগামী সপ্তাহেই এই প্রতিবাদ মিছিল করবে রাজ্য বিজেপি।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত ১৮ ই জুন নজরুল মঞ্চ থেকে মন্তব্য করেছেন যে, যে সমস্ত কাউন্সিলর কাটমানি নিয়েছেন তারা অবিলম্বে সেই টাকা ফেরৎ দিন কারণ আপনাদের জন্যই দলের বদনাম হচ্ছে। আর দলের নেত্রীর এহেন মন্তব্যের পর থেকেই তৃণমূলের নীচু তলার কর্মীসমর্থকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। এছাড়া সাধারণ মানুষ ইতিমধ্যেই প্রায় প্রতিদিন তৃণমূল নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন টাকা ফেরতের দাবিতে। এক কথায় বলে যায় এই কাটমানি ইস্যু নিয়ে এই মুহূর্তে চরম অস্বস্তিতে পড়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সহ পুরো তৃণমূল কংগ্রেস দল।

you're currently offline