Press "Enter" to skip to content

হরিয়ানা নির্বাচন: ৩ রাজ্যে হারের পর বিজেপির বড়ো জয়, পাঁচ মেয়র প্রত্যাশীর প্রকান্ড জিত।

অন্ধকারের পরে আলোর প্রকাশ ঘটে, আর পার্টির ক্ষেত্রেও এমনটাই হলো। তিন রাজ্যে হারের পর বিজেপিকে কাঠগড়ায় তুলেছিল বিরোধী দলগুলি ও মিডিয়া। মিডিয়া কংগ্রেসকে হাইলাইট করার জন্য এবং বিজেপিকে তিন রাজ্যের উপর ভিত্তি করে লোকসভা নির্বাচনের সার্ভে বের করেছিল। কিন্তু এখন বিজেপির জন্যও একটা বড়ো খবর আসছে যা মিডিয়া ও কংগ্রেসিদের মুখে ঝামা ঘষে দিয়েছে।

রাজস্থান, ছত্রিশগড় ও মধ্যপ্রদেশে বড়ো হারের সম্মুখীন হওয়ার পর এখন বিজেপির জন্য একটা স্বস্তিদায়ক খবর সামনে আসছে। প্রাপ্ত খবর অনুযায়ী, হরিয়ানার ৫ টি জেলার নগর নিগম নির্বাচনে বিজেপির ৫ জন মেয়র প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছে। ৫ টি জেলায় জয়লাভের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে বাকি বিজেপির নেতারা তাদের খুশি ব্যাক্ত করেছেন। পানিপথ, কারানাল, যমুনানগর, হিসার ও রোহাতাক জেলায় বিজেপির মেয়র প্রত্যাশী জয়লাভ করেছে। পানিপথ থেকে বিজেপি মেয়র প্রত্যাশি অভিনীত কৌর ৭৪ হাজার ৯৪০ ভোটে জয়লাভ করেছেন।

কারানাল জেলা থেকে বিজেপির রেনুবালা গুপ্তা ৯৩৪৮ ভোটে জয়লাভ করেছেন। যমুনানগর থেকে বিজেপি পার্থী মদন চৌহান ৪০ হাজার ৬৭৮ ভোটে জয়লাভ করেছেন। হিসার জেলা থেকে বিজেপি পার্থী গৌতম সারদানা ২৮ হাজার ৯১ ভোটে জয়লাভ করেছেন। বিধানসভার সেমিফাইনাল বলে পরিচিত এই নগর নিগম নির্বাচনগুলির ফলাফল গণনার প্রথম রাউন্ডেই বিজেপি প্রার্থী জয়লাভ করায় খুশির হওয়া বিজেপির উপরমহলে।

এই রাজ্যের ফল লোকসভা নির্বাচনের ফলাফলের উপর উপর প্রভাব ফেলে যার জন্য বিজেপি সমর্থকরা ফলাফল নিয়ে প্রচন্ড উৎসাহিত হয়ে রয়েছে। শুধু এই নয়, তিন রাজ্যে লাগাতার হারের পর বিজেপি সমর্থকদের মনে উৎসাহ দেওয়ার জন্য একটা বড়ো জয়ের প্রয়োজন ছিল যা এই নগরনিগম নির্বাচনের জয় এর জন্য মাধ্যমে বিজেপি লাভ করেছে।

11 Comments

Leave a Reply

Your email address will not be published.