Press "Enter" to skip to content

ব্রেকিং খবর: এবার কাশ্মীরেও বাজিমাত করে দিলো বিজেপি! পৌরসভার নির্বাচনে BJP জিতে নিলো…..

সম্প্রতি জম্মুকাশ্মীরে হওয়া পৌরসভা নির্বাচনের ভোটের গণনা জারি রয়েছে। জানিয়ে দি এই ভোটিং ৪ টি চরণে ৫২ স্থানীয় নির্বাচনে সম্পন্ন হয়েছিল। শনিবার ঘোষিত নির্বাচনে ফলাফলের সফিয়ানে ১২ টি ওয়ার্ডে জয়লাভ করেছে অন্যদিকে ৫ টি ওয়ার্ডে কোনো নামাঙ্কন না হওয়ার জন্য প্রার্থী নির্বাচিত হয়নি। কাজীগুন্ড নগরনিগম নির্বাচনে ৭ টির মধ্যে ৪ টি আসনে জয়লাভ করে বহুমত দখল করেছে। পেহেলগাম নগর নিগম নির্বাচনে ১৩ টির মধ্যে ৭ টি আসনে জয়লাভ করেছে। পেহেলগমের শেষ ৬ টি আসনে কোনো নামাঙ্কন না হওয়ার জন্য এখানে কোনো প্রতিদ্বন্দ্বিতা হয়নি। জম্মুর সাম্বা, কাশ্মীরের অনন্ত নাগ, শ্রীনগর, বারামুলা, পুলবামা ও মন্দিপোড়া জেলায় ভোট গ্রহণ হয়েছে।

আরো পড়ুন – বড় খবর- আজ থেকে বদলে গেল ইতিহাস! প্রাপ্ত সন্মান ফিরে পেলেন নেতাজি সুভাষচন্দ্র বসু

এখনো অবধি প্রাপ্ত খবর অনুযায়ী, দক্ষিণ কাশ্মীরের ৪ জেলায় ১৩২ টির মধ্যে ৫৩ টি ওয়ার্ডে বিজেপি নির্বাচনে জয়ী হয়েছে। অন্যদিকে কংগ্রেস তিনটি নগরনিগমে জয়লাভ করেছে। এই অভূতপূর্ব জয়ের জন্য বিজেপি অনন্তনাগ, পুলবামা, কুলগাম ও শোপিয়ান জেলার ৪ টি নিকাহতে কব্জা করে নিয়েছে। এখনো অবধি ফলাফলে কংগ্রেস গনি মহল্লা, খানপুরা, ভাহাদাতপুরা, বাজার মহল্লা, করি পড়া ও খারা পোড়া জিতেছে।

অন্যদিকে বড়গাঁও এর নারিশপুরা, হাউসিং কলোনি, ওমাপোড়া, ধোবি মহল্লা ও মোহনপুরা মিউনিসিপ্যাল ওয়ার্ডে বিজেপি জয়লাভ করেছে। জানিয়ে দি, জম্মুকাশ্মীরে মোট ৭৯ মিউনিসিপ্যাল বডি রয়েছে, যার মধ্যে ২ টি মিউনিসিপ্যাল কর্পোরেশন, ৪ টি মিউনিসিপ্যাল কাউন্সিল ও ৭১ টি মিউনিসিপ্যাল কমিটি রয়েছে। এই নির্বাচনে ১১৪৫ ওয়ার্ডে মোট ৩৩৭২ জন প্রার্থী দাঁড়িয়েছিল।

জম্মুকাশ্মীরের স্থানীয় নির্বাচনে চার চরণে ৮,১০,১৩ ও ১৬ অক্টোবর ভোটিং হয়েছিল। এই ৪ টি পর্যায়ে ৫৬ ৭% ভোট প্রদান দেখা গিয়েছে। উল্লেখ্য বিষয়, ঘাঁটির দুই বড়ো পার্টি ন্যাশনাল কোনফারেন্স ও পিপল ডেমোক্রেটিক পার্টি এই নির্বাচন বহিষ্কার করেছিল। ভারতীয় জনতা পার্টি, নির্দলীয় ও কংগ্রেস পার্টির প্রার্থীরা ময়দানে রয়েছে।