Press "Enter" to skip to content

সেরা খবর: বিজেপির বড়ো জয়! ৩০ বছর ধরে কংগ্রেসের হাতে থাকা আসন ছিনিয়ে নিলো বিজেপি।

দেশজুড়ে রাহুল ম্যাজিক শুরু হয়েছে, কিছুদিন আগে এমনটাই দাবি করেছিল ও ভারতের দালাল মিডিয়া। মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্রিশগড়ে ের জয়লাভের ের সুনামে মুগ্ধ ছিল । যদিও ওই তিন রাজ্যে বিজেপির হারের মূল কারণ ছিল নোটা সেটা ভোট গণনার পর স্পষ্ট হয়ে গেছিল। কিন্তু এখন মিডিয়ার সেই দাবি ফিকা পড়ে বলেই মনে করছে রাজনৈতিক মহল। ের এক উপনির্বাচনে বড়োসড়ো জয়লাভ করেছে বিজেপি। ের জসদা উপনির্বাচনে কংগ্রেসকে হারিয়ে জয়লাভ করেছে বিজেপি। গত ৫ বার নির্বাচন ধরে ওই আসন কংগ্রেসের ছিল,কিন্তু এবার কংগ্রেসকে হারিয়ে আসন দখল করে নিলো বিজেপি।

লাগাতার তিন রাজ্যে হারের সম্মুখীন হয়েছিল বিজেপি কিন্তু এখন বিজয় রথের ট্রাকে চলে এসেছে বিজেপি। জানিয়ে দি, আগের সপ্তাহে বিজেপি হরিয়ানা পৌরসভার বিরোধীদের সাফ করে নিজের দখলে করে নেয়। এখন আরো একবার গুজরাটে বড়ো সাফল্য নিয়ে হাজির বিজেপি। কংগ্রেসের দাবি ছিল এবার বিজেপির পতন শুরু হবে তথা সমস্থ রাজ্যে বিজেপি হারবে। কিন্তু উপনির্বাচনের ফলাফল এক অন্যদিকের ইঙ্গিত দিলো বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, কুনভারজি বাভালিয়া গুজরাটের জসদা আসনের বিধায়ক। কিন্তু জুন মাসে অমিত মাষ্টারপ্ল্যানে উনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন। এরপর উনি বিজেপির হয়ে প্রচার শুরু করেন এবং ঐ আসনের উপনির্বাচনে জয়ী হন।

৩০ বছর ধরে রাখা কংগ্রেসের আসন ছিনিয়ে আনায় খুশি ব্যাক্ত করেছে বিজেপি সমর্থকরা। বিজেপির কুনভারজি বাভালিয়া ১৯৯৮৫ ভোটে জসদা পদে জয়লাভ করেছেন। গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি বলেছেন জসদা উপনির্বাচনে বিজেপির জয় প্রমান ইঙ্গিত দিয়েছে যে বিজেপি ২০১৯ এ বহুমত পেয়ে ক্ষমতায় আসছে। বিজেপি সমর্থকদের দাবি, রাহুল ম্যাজিক দেশে ফিকা পড়ে গেছে।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.