Press "Enter" to skip to content

কাশ্মীরে গেরুয়া ঝড় ! ইতিহাসে এই প্রথমবার একাধিক পৌরসভা দখল করলো বিজেপি।

সারা দেশের সাথে পাল্লা দিয়ে এবার কাশ্মীরবাসীরাও বিজেপির দিকে ঝুঁকে পড়ছেন। তারাও এবার নিজেদের রাজ্যের স্বার্থে, নিজেদের পরিবারকে রক্ষা করার জন্য কেই বেঁছে নিচ্ছেন। এবার ে দখল করলো একাধিক পুরসভা। বিধানসভা নির্বাচনের পর বিজেপি এই প্রথমবারের জন্য এতগুলি আসন দখল করলো। এটা বিজেপি দলের একপ্রকার ইতিহাস তৈরি হয়ে গেল। বিজেপি এই প্রথমবার কোনো পুরসভা দখল করল ে এটা ভারতে ইতিহাস সৃস্টি হয়ে গেল। জানা গিয়েছে যে, অনন্তনাগ এবং কুলগাম জেলা যেটি দক্ষিন ের এলাকা সেখানকার পুরসভা গুলি বিজেপির দখলে এসেছে। সেই সাথে এটাও জানা গিয়েছে যে, এই এলাকাগুলি সবথেকে বেশী জঙ্গী হামলার শিকার হয়।

বিজেপি সূত্রে জানা গেছে যে, তাদের দখলে আসতে চলেছে এইমাসে হতে চলা তিনটি পুরসভা। ন্যাশনাল কনফারেন্স এবং পার্টি পিডিপি এইদুটি পার্টি ইতিমধ্যেই নির্বাচন বয়কট করেছেন। দক্ষিন এবং মধ্য কাশ্মীরের পেহেলগাম, শোপিয়ান, এবং আশমুকাম পুরসভা বিজেপি দখল করবে এমনটাই জানা গিয়েছে বিজেপির তরফে। ইতিমধ্যেই শোপিয়ান পুরসভায় বিজেপি জয়লাভ করেছেন ১৭টির মধ্যে ১৩টি আসনে।

Bangla News - BJP win in Kashmir
কাশ্মীরে in

তবে এবারের সবচেয়ে সাহসী পদক্ষেপ হল যে, বিজেপি কাশ্মীরী পন্ডিতদের বেশীরভাগ আসনে প্রার্থী করেছিল। এইরকম সাহস এর আগে কোনো দল দেখায় নি যেটা বিজেপি করে দেখিয়েছে। বিজেপির দাবি তারা যে, কাশ্মীরী পন্ডিতদের মিথ্যা সমর্থন করেন না। এটাই তার সবচেয়ে বড়ো প্রমান।

Bengali News - BJP win in Kashmir
কাশ্মীরে বিজেপির জয় – win in Kashmir

সেই সাথে বিজেপির এই জয় ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ কারন জঙ্গিরা কিছুদিন আগে বিজেপি কর্মী সাবির আহমেদ ভাটকে হত্যা করেছিল। তার যোগ্য জবাব এই জয় দিয়েই দিলেন বিজেপি এমনটাই মনে করছেন স্থানীয় বিজেপি নেতারা।
#অগ্নিপুত্র