Press "Enter" to skip to content

ঘাঁটি গেরুয়াময়! এই প্রথমবার জম্মুকাশ্মীরে এতবড় সাফল্য পেল বিজেপি।

লোকসভা নির্বাচনের ঠিক আগে জম্মুকাশ্মীর থেকে বিজেপির জন্য ভালো খবর আসছে। জম্মু ও কাশ্মীর দুই নগর নিগম থেকে বিজেপি পার্টির সমৰ্থন পাওয়া মেয়র নির্বাচিত হয়েছে। জম্মুতে বৃহস্পতিবার হওয়া মিউনিসিপ্যাল করপোরেশন নির্বাচনে বিজেপির প্রত্যাশী চন্দ্র মোহন গুপ্তা ভারী মতের সাথে বিজয়ী হয়েছেন। বিজেপি প্রত্যাশী ৪৫ ভোট পেয়েছে সেখানে নির্দলীয় প্রার্থী মাত্র ৩০ টি ভোট পেয়েছে। জম্মু কাশমীরে মেহেবুবা মুফতির পিডিপি ও উমর আব্দুল্লাহ এর ন্যাশনাল কনফারেন্স এই নির্বাচন বয়কট করার পর বিজেপির প্রতি সাধারণ মানুষ ভরসা জাগ্রত হয়েছে।

এই কারণেই বিজেপি সহযোগী পিপলস কনফারেন্স এর জুনেদ মাত্তু শ্রীনগর নগর নিগম থেকে মেয়র নির্বাচিত হয়েছেন। কোনো একসময় কাশ্মীরে অচ্ছুৎ পার্টি বলে পরিচিত থাকা বিজেপি এখন ঘাঁটিতে লাগাতার বৃদ্ধি পাচ্ছে। এক সময় যে কাশ্মীরে বিজেপি নাম শুনলেই লোক দু পা পিছিয়ে যেত সেই কাশ্মীরে আজ বিজেপি দ্রুতগতিতে মানুষকে কাছে টেনে নিচ্ছে।

অন্যদিকে পার্টি জম্মু ও কাশ্মীর দুই স্থানেই সাফ হয়ে গিয়েছে। শ্রীনগর মিউনিসিপ্যাল করপোরেশন নির্বাচনে ের পার্থীকে ঘুষি খেতে হয়েছে। অন্যদিকে জম্মুতে পার্থী ঘোষণা করতেই পারেনি । জম্মু করপোরেশনের বিজেপি অনেকবার মেয়র বানিয়ে নিয়েছে। কিন্তু এটা প্রথমবার যখন জম্মু ও কাশ্মীর দুই জায়গাতেই বিজেপি জয়লাভ করেছে।

জানিয়ে দি এতদিন পাকিস্থান বাইরে থেকেই জম্মুকাশ্মীররর নির্বাচনে প্রভাব ফেলতো কিন্তু কেন্দ্রে বিজেপি আসার পাকিস্থানের প্রভাব বহুগুণ কমে গেছে। যার ফলে কাশ্মীরিদের মধ্যে কট্টরপন্থী মানসিকতা কমছে। কাশ্মীরি মানুষ এখন বিকাশের মুখ দেখার জন্য বিজেপির দিকে দলভারী করছে।