Press "Enter" to skip to content

ত্রিপুরায় গেরুয়া ঝড় ! বামপন্থীদের পুরো সাফ করে আরো একবার বড়ো জয় বিজেপির।

কয়েক দশক ধরে যে ত্রিপুরাতে লেলিন, কাল মার্কস ও চীনপ্রেমের গাথা চলতো সেখান থেকে বিপ্লব দেবে বামপন্থীদের চিন্হ মুছে ফেলেছে। বামপন্থীদের সমূল নাশ হচ্ছে ত্রিপুরাতে। ফেব্রুয়ারিতে হওয়া বিধানসভা নির্বাচনে ব্যাপক জনমতের সাথে জয়লাভ করেছিল তথা বামফ্রন্টকে উবরে ফেলেছিল যারপর বিপ্লব দেব মুখ্যমন্ত্রী পদে বসেছিলেন। বিপ্লব দেব যে শুধু বিরোধীদের মুখ বন্ধ করেছেন এটাই নয় একইসাথে বামপন্থীদের সমূল নাশ করেছেন। মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে বিপ্লব দেবের মন্তব্য নিয়ে দেশের মিডিয়া লাগাতার আক্রমন করতে শুরু করেছিল। কিন্তু বিপ্লব দেবে মিডিয়াকে গুরুত্ব না দিয়ে নিজের কাজ চালিয়ে যায় এবং আরো একবার উনি ত্রিপুরায় গেরুয়া ঝড় উড়িয়ে দিয়েছেন।

জানিয়ে দি, ত্রিপুরার গ্রাম পঞ্চায়েত উপনির্বাচনে ১৪০ আসনের মধ্যে ১১৩ টি আসনে জয়লাভ করেছে। প্রদেশের নির্বাচন জি কে রাও বুধবার এই তথ্য জানিয়েছেন। উনি বলেন বিজেপি ৭ টি গ্রামপঞ্চায়েত সমিতির মধ্যে ৫ টিতে জয়লাভ করেছে। ত্রিপুরায় এখন ভারতীয় জনতা পার্টির ক্ষমতা রয়েছে যারা বিধানসভা নির্বাচনে আড়াই দশক ধরে ক্ষমতায় থাকা বামপন্থীদের উবরে ফেলে দিয়েছিল।

বিপ্লব দেব - Biplab Deb
বিপ্লব দেব –

ত্রিপুরার মোট ৬০ বিধানসভা আসনের মধ্যে ৪৪ টিতে জয়লাভ করে বিজেপি সরকার গঠন করেছিল এবং বিপ্লব দেব মুখ্যমন্ত্রী পদে বসেছিলেন। এসিসি বলেন বিজেপি সহযোগী পার্টি ইনডিজিনিউস পিপল ফ্রন্ট ত্রিপুরায় ৯ টি গ্রাম পঞ্চায়েত দখল করেছে। বিরোধী দল কংগ্রেস ও মাকপা ৪ টি করে সিতে সফল হয়েছে। গ্রাম পঞ্চায়েতের ১৩২ আসনে ও পঞ্চায়েত সমিতির ৭ টি আসনে উপনির্বাচন ৩০ সেপ্টেম্বর হয়েছিল।

বিপ্লব দেব - Biplab Deb
বিপ্লব দেব – Biplab Deb

রাজ্য নির্বাচন কমিশনার ১ সেপ্টেম্বর গ্রাম পঞ্চায়েতের ৩২০৭ , পঞ্চায়েত সমিতির ১৬১ আসনে ও জেলা পরিষদের ১৮ টি আসনে উপনির্বাচন ঘোষণা করেছিল। নির্বাচনে বিজেপির এক তরফা জয় হচ্ছে এবং এটা পরিষ্কার যে ত্রিপুরার জনতা বিপ্লব দেবকে মুখ্যমন্ত্রী ও প্রতিনিধি হিসেবে স্বীকার করে নিয়ে বামপন্থিদের সাফ করার কাজ শুরু করেছে।