Press "Enter" to skip to content

মহারাষ্ট্র থেকে এলো নির্বাচনের ফলাফল! পরিসংখ্যান দেখে হুশ উড়বে বিজেপি বিরোধীদের।-bengali news

এই বছর দেশের কিছু রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে এবং ২০১৯ এ লোকসভা নির্বাচন হবে। এই নিয়ে দেশের সমস্ত পার্টিগুলো প্রস্তুতি শুরু করে দিয়েছে। কিন্তু এই মুহূর্তে একটা বড়ো খবর সামনে আসছে যা জানার পর কিছু দলের হুশ উড়ে যাবে। একদিকে যখন সমস্থ পার্টিগুলি বিজেপিকে আটকানোর জন্য সমগ্র প্রয়াস লাগিয়ে দিয়েছে তখন বিজেপির জয় এখনো অব্যাহত রয়েছে। থেকে নির্বাচনের ফলাফল সামনে এসেছে যার পরিসংখ্যান দেখার পর চিত হয়ে পড়বে। জানিয়ে দি, রবিবার মুম্বাই জেলা সবকারী আবাস সঙ্ঘের নির্বাচন হয়েছিল যার ফলাফল এখকন সামনে চলে এসেছে।

এই নির্বাচন ২৫ টি আসনের মধ্যে হয়েছিল। এই নির্বাচনে এমন করে দেখিয়েছে যা নিয়ে পুরো মুম্বাই জুড়ে চর্চা রয়েছে। ভারতীয় জনতা পার্টির নেতৃত্বে থাকা প্যানেল শিনসেনার নেতৃত্বে থাকা প্যানেলকে হারিয়ে দিয়ে ইতিহাস গড়ে দিয়েছে। পুরো ২৫ টি আসনে নিজেদের জিতের পতাকা উড়িয়ে বিরোধীদের হুশ উড়িয়ে দিয়েছে। উল্লেখ্য, এই নির্বাচনকে বিধানসভা ও লোকসভা নির্বাচনের সাথে জুড়ে দেখা হচ্ছে।

কারণ মুম্বাই সহকারী আবাস সমিতি সঙ্ঘে ২২,০০০ সদস্য রয়েছে যারা নির্বাচনগুলিতে একটা বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। যেহেতু বিজেপি সমস্ত আসনে জয়লাভ করে নিয়েছে তাই এটা নিশ্চিত যে পরবর্তী নির্বাচন গুলিতে বিজেপি একটা লাভ পাবে। বিজেপির জন্য যে প্যানেল প্রস্তুত করা হয়েছিল সেটা তাদের বিধায়করা তৈরি করেছিল। বিধায়কেরা এই নির্বাচনের জয়ের শ্রেয় মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফরণবিশের আবাস নীতিকে দিয়েছে।

আরো পড়ুন – এবার রোহিঙ্গা মুসলিমদের সমর্থনে বুদ্ধিজীবী ও বামপন্থীরা যা বললো শুনলে আপনিও রেগে লাল হবেন

জেতার পর এক বিধায়ক বলেছেন , ফ্লোর ইনডেক্স এর বৃদ্ধি ও নানা সুযোগ সুবিধা আমাদের সরকার দিয়েছে যার জন্য একটা বড় জয় আমরা পেয়েছি। এর প্রভাব ২০১৯ লোকসভা নির্বাচনেও পড়বে বলে দাবি করেন এক বিধায়ক। মহারাষ্ট্র সোসাইটি সঙ্ঘের চেয়ারম্যান রমেশ প্রভু বলেন, বিজেপি আবাস সমিতির কাছে পর্যন্ত পৌঁছে দারুন কাজ করছে যার জন্য লোক আরো বেশি করে উনাদের সাথে জুড়ছেন। পরে এর আরো ভালো ফলাফল পাওয়া যাবে।