Press "Enter" to skip to content

রাজ্য সরকারের উপর ভরসা নেই, তাই বিপর্যয় থেকে বাঁচতে ব্রিজ পুজো করলো বিজেপি।

এবার দেখুন পূজোর আগে অন্যরকম পূজো। এই কয়েক দিন আগে ১৯ শে সেপ্টেম্বর ভারত বনাম পাকিস্তান ক্রিকেট ম্যাচকে ঘিরে কয়েকজন ক্রিকেট ফ্যান হোম যজ্ঞের আয়োজন করেছিল বিহারে। তাদের ইচ্ছা একটাই যাতে পাকিস্তানকে হারানো যায়। কলকাতায় অনেক ফুটবল ফ্যান তো ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ হলেই পুজা পাঠ শুরু করে দেয় নিজের প্রিয় টিমের জয়ের জন্য। এমনকি রাজনৈতিক মহলেও এর প্রচলন আছে। কয়েক দিন আগে প্রাপ্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীর শরীর অসুস্থ থাকায় লখনৌতে নেতাকর্মীরা যজ্ঞ করছেন সেই ছবি আমরা সবাই দেখেছি। তবে এবার সেইসব কিছুর উর্ধে গিয়ে পশ্চিম মেদিনীপুরে করা হল এক বিশেষ পুজো। জেলার গুলি যাতে ভেঙে না পড়ে সেই জন্যই করা হল

বেশ কয়েক সপ্তাহ পেরিয়ে গেছে কলকাতার মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়েছে। এতদিন শুধুমাত্র নীল-সাদা রঙ করেই দায় সারলেও এবার নড়ে চড়ে বসতে বাধ্য হয়েছে নবান্ন। শহরের অনেক ব্রিজের অবস্থা খুব খারাপ হয়ে পড়েছিল। সেইরকম ২০ টি ব্রিজের তালিকা প্রকাশ করতে বাধ্য হয়েছে নবান্ন। যেগুলির কাজ শুরু করার কথা বলা হয়েছে। কারন সারায়ের কাজ না করা হলে এই ব্রিজ গুলিও আর কয়েক মাসের মধ্যেই ভেঙে পড়বে এমনই আসংখ্যা করা হচ্ছে। শুধু শহরের নয় চাপে পড়ে নবান্ন থেকে বলা হয়েছে রাজ্যের প্রতিটি জেলায় জেলায় ব্রিজ গুলির অবস্থা খতিয়ে দেখে রিপোর্ট দিতে। শনিবার সন্ধ্যেয় আবার টালিগঞ্জ ব্রিজ বসে গেছে যা নিয়ে আবার চিন্তায় রাজ্যবাসী।

মেদিনীপুরের জেলা প্রশাসন তাদের জেলায় এইরকম তিনটি ব্রিজের রিপোর্ট দিয়েছেন। সেই ব্রিজগুলির মধ্যে রয়েছে কাঁসাই নদীর উপর বীরেন্দ্র শাসমল সেতু যে সেতু মেদিনীপুর-খড়গপুর শহরের মধ্যে সংযোগস্থাপন করেছে। বিজেপির তরফে শনিবার এই ব্রিজেই হোম-যজ্ঞ করানো হল। গেরুয়া নেতাকর্মীরা পুরোহিত ডেকে ভালো করে নিয়ম মেনে নিষ্ঠা ভরে এই দিন পুজো করেন।

মেদিনীপুরের বিজেপি-র জেলা সভাপতি সমিত দাস কে এই ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি তার উত্তরে জানান যে, ইতিমধ্যে রাজ্যের অনেক ব্রিজ ভেঙে বহু মানুষের ক্ষতি হয়েছে, প্রান গেছে অনেক মানুষের। আমরা চাই না যে আর নুতন করে কোনো ব্রিজ ভেঙে মানুষের ক্ষতি হোক। তাই নিজেদের জেলার সমস্ত ব্রিজগুলিতে আমরা পুজা করে মানুষের কল্যান কামনা করছি। কিন্তু তৃনমূলের তরফে দাবি করা হচ্ছে যে, বিজেপি এই পুজা করার মধ্যে দিয়ে আমাদের দলের দিকেই তীর ছুড়ে দিলেন।
#অগ্নিপুত্র