Press "Enter" to skip to content

মোদী সরকারের বড় সাফল্য, এক ধাক্কায় অনেকটা কমে গেল সুইস ব্যাঙ্কে রাখা ভারতীয়দের অর্থের পরিমাণ।

প্রকাশিত হল সুইস ব্যাঙ্কের এক বিশেষ পরিসংখ্যান সেখানে দেখা গেল আগে সুইস ব্যাঙ্কে ভারতীয়রা যে পরিমাণ টাকা লুকিয়ে রাখতো এখন সেই পরিমাণটা অনেকটাই কমে গিয়েছে।

সুইস ন্যাশনাল ব্যাঙ্কের তরফে সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ভারতীয়রা আগে যে পরিমাণ টাকা সুইস ব্যাঙ্কে রাখতো সেটা ২০১৮ সালে একধাক্কায় ৬ শতাংশ কমে গিয়েছে। টাকায় তার পরিমাণ ৬,৭৫৭ । এছাড়াও সুইস ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে এটাই গত দুদশকে একটি বিরাট রেকর্ড।

২০১৪ সালে দেশের হওয়ার পর থেকেই সুইস ব্যাঙ্কে রাখা ভারতীয়দের টাকা ফেরৎ আনার ব্যাপারে জোর দিয়েছেন। আর তার জেরেই এই মুহূর্তে ভারতীয়রা আর সুইস ব্যাঙ্কে টাকা রাখতে সাহস পাচ্ছেন না, এমনই রিপোর্ট দিয়েছেন সুইস ন্যাশনাল ব্যাঙ্ক।

সুইস ব্যাঙ্ক আরও জানিয়েছে। তাদের রিপোর্টে বলা হয়েছে ২০১৭ সালে হঠাৎ করেই একধাক্কায় ৫০ শতাংশ বেড়ে গিয়েছিল সুইস ব্যাঙ্কে রাখা ভারতীয়দের টাকার পরিমাণ। কিন্তু তারপর ক্রমাগত ের চাপের ফলে এখন সেটা অনেকটাই কমে গিয়েছে। উল্লেখ্য সুইস ব্যাঙ্ক থেকে টাকা ফেরৎ আনার জন্য বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। এছাড়াও তাদের দাবি এখন যে টাকা রয়েছে সেটা ব্যাবসায়ীক কাজকর্ম বা কিছু পার্সোনাল টাকা।