Press "Enter" to skip to content

ব্রেকিং নিউজঃ ঐতিহাসিক সিদ্ধান্ত বলিউডের, আর কোন পাকিস্তানিকে দেওয়া হবেনা কাজ

জম্মু কাশ্মীরের পুলওয়ামায় ১৪ ফেব্রুয়ারি হওয়া হামলার পর দেশের জনতা চরম ক্ষুব্ধ। সবাই পাকিস্তানের বিরুদ্ধে তাঁদের ক্ষোভ প্রকাশ করছে। আর এই হামলা নিয়ে বলিউডেও চরম বিক্ষোভ। বলিউডের সব অভিনেতা আর অভিনেত্রীরাই শহীদদের প্রতি সমবেদনা জানিয়ে এই হামলার নিন্দা করেন। আর এই মামলায় সিনে অ্যাসোসিয়েশন একটি বড় সিদ্ধান্ত নিয়ে পাকিস্তানি অভিনেতা, অভিনেত্রী এবং সমস্ত রকমের আর্টিস্ট দের নিষিদ্ধ ঘোষণা করে।

অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন এর জেনারেল সেক্রেটারি রৌনক সুরেশ জৈন জানান, আমাদের সবার কাছে আগে দেশ, তাই আমরা দেশের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। উনি একটি লিখিত বয়ান জারি করে বলেন, অ্যাসোসিয়েশন এর তরফ থেকে পাকিস্তানি অভিনেতা/নেত্রীদের উপর সম্পূর্ণ ব্যান লাগিয়ে দেওয়া হয়েছে। উনি এও জানান যে, এরপরেও কেউ যদি পাকিস্তানি আর্টিস্টদের সাথে কাজ করার চেষ্টা করে, তাহলে তাকেও নিষিদ্ধ ঘোষণা করে হবে।

এর আগে ফাউন্ডেশন অফ ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ পুলওয়ামা হামলার বিরোধে আড়াই ঘণ্টার বন্ধ ডেকেছিল। এবং ১৪ই ফেব্রুয়ারি দিনটিকে কালা দিবস হিসেবে ঘোষণা করেছিল। এই সংগঠনের প্রদর্শনের সময় একদিকে শহীদ আর তাঁর পরিবারের প্রতি সমবেদনা ব্যাক্ত করা হয়েছিল। তো আরেকদিকে পাক বিরোধী স্লোগান ও তোলা হয়েছিল। ওই বিক্ষভে এই সংগঠন পাকিস্তানি অভিনেতা / নেত্রীদের বলিউড এবং টিভি ইন্ডাস্ট্রি থেকে ব্যান করার দাবি তুলেছিল।

ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এম্পয়িজ এর সভাপতি অশোক পণ্ডিত ওই প্রদর্শনের একটি ভিডিও টুইট করে লেখেন, ‘ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এম্পয়িজ (FWICE) পুলওয়ামা হামলায় হওয়া শহীদ জওয়ানদের জন্য নিজেদের একটা দেখানো শুরু করে দিয়েছে। ২৪ টি সংগঠন মিলে ফিল্মসিটিতে এই জঙ্গি হামলার নিন্দা করে”

9 Comments

Leave a Reply

Your email address will not be published.