Press "Enter" to skip to content

বলিউডের এই বিখ্যাত অভিনেত্রীকে বিজেপিতে যোগদান করালেন নীতিন গতকারী! নাম শুনেই কেঁপে উঠলো কংগ্রেস সহ বিরোধীদলগুলি।

আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রত্যেক পার্টি যোজনা তৈরি করতে শুরু করেছে। যোজনাকে ভূমি স্তরে প্রয়োগ করতেও শুরু করেছে রাজনৈতিক পার্টিগুলি। সম্প্রতি উত্তরপ্রদেশে সপা ও বসপা জোট হয়ে নির্বাচন লড়ার ঘোষণা করে দিয়েছে। বিশেষজ্ঞদের মতে বিজেপিকে ঘিরে ফেলার জন্য এই সিধান্ত নিয়েছে সপা ও বসপা পার্টি। অন্যদিকে গান্ধী পরিবার তাদের পারিবারিক ব্যাবসাতে প্রিয়াঙ্কা গান্ধীকে নামিয়েছে। কংগ্রেসের সমর্থকরা এটাকে মাস্টারস্ট্রোক বলে দাবি করেছে। কিছুদিন আগেই কংগ্রেসের সমর্থকরা রাহুল গান্ধীর কাছে দাবি করেছে অভিনেত্রী কারিনা বেগম খানকে(কারিনা কাপুর) কংগ্রেসের আনার জন্য। যদিও ওই অভিনেত্রী রাজনীতিতে আসবে না বলে জানিয়েছে। এর ফলে কংগ্রেসের এই রণনীতি পুরো ব্যর্থ হয়েছে বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে বিজেপি কথা বললে বিজেপি এই ধরণের রণনীতিতে বড় সাফল্য পেয়েছে। সম্প্রতি বিজেপিতে এমন একজন অভিনেত্রী যোগদান যার ফ্যান ফলোয়িং খুব বেশি। বিশেষ করে এই অভিনেত্রীর মহিলা ফ্যান ফলোয়িং খুব বেশি। বিজেপি এই অভিনেত্রীকে কাজে লাগিয়ে বড় মহিলা ভোট ব্যাঙ্ক নিজের দিকে টেনে নিতে পারবে। এই অভিনেত্রী হলেন খালাস গার্ল নামে পরিচিত ঈশা কপিকার। তামিল সিনেমা জগৎ থেকে ইনি নিজের ক্যারিয়ারের শুরু করেছিলেন।

মডেলিং জগৎ হোক বা অভিনয়ের জগৎ, দুই ক্ষেত্রেই এই অভিনেত্রীর বড় খ্যাতি নামা রয়েছে। যার ফলে একটা বড় ভোট ব্যাঙ্ক এই অভিনেত্রী বিজেপির দিকে ঝুকিয়ে দিতে পারবে। এমনিতেই রাজনীততে মহিলা ভোটের উপর একটা বড় লক্ষ সবার থাকে। মহিলা ভোট টানার জন্যেই কংগ্রেস কারিনা বেগম খানকে পার্টিতে যোগদান করাতে চেয়েছিল যাতে তারা ব্যার্থ হয়েছে।

বিগত রবিবার দিন বিজেপি একটা কার্যক্রমের আয়োজন করেছিল। সেখানে কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গতকারী নিজে ঈশা কপিকারকে বিজেপির সদস্যতা প্রদান করেন। বলিউড অভিনেতা, অভিনেত্রীদের রাজনীতিতে আসা এই প্রথম ঘটনা নয় কিন্তু ইসা কপিকার ঠিক লোকসভার আগের মুহূর্তে বিজেপিতে যোগদান করে বিরোধীদের বড় ঝটকা দিয়েছেন।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.