Press "Enter" to skip to content

BREAKING: কিছু নিষেধাজ্ঞার সাথে পুরীতে আগামীকাল আয়োজিত হবে রথযাত্রা, রায় দিলো সুপ্রিম কোর্ট

পুরীঃ সুপ্রিম কোর্ট (Supreme Court) পুরীতে হওয়া রথযাত্রা () হওয়া নিয়ে নিজেদের সিদ্ধান্ত ফেরত নিলো। এর মানে এই যে আগামীকাল পুরীতে জগন্নাথের ঐতিহ্যবাহী রথযাত্রা হবে। সুপ্রিম কোর্ট এর জন্য মণ্ডির কমিটি এবং রাজ্য আর কেন্দ্র সরকারকে সমন্বয় বানানোর কথা বলেছে। সুপ্রিম কোর্টে আজ উড়িষ্যায় পুরী জগন্নাথ রথ যাত্রায় স্থগিতাদেশ জারি করা নিজেদের সিদ্ধান্তে সংশোধন করার আবেদন নিয়ে শুনানি হয়। কেন্দ্রের তরফ থেকে আইনজীবী তুষার মেহতা এই মামলা নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেন। আর তিনি সুপ্রিম কোর্টের কাছে অনুরোধ করেন যে কিছু নির্দেশিকার সাথে রথযাত্রার অনুমতি দিতে।

https://platform.twitter.com/widgets.js

দুদিন আগেই সুপ্রিম কোর্টের জাস্টিস বোবড়ের নেতৃত্বে পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ সিদ্ধান্ত নেয় যে এবার কোনমতেই পুরীতে রথযাত্রার অনুমতি দেওয়া হবে না। বিচারকরা জানান যে, এবার যদি আমরা অনুমতি দিই তাহলে ভগবান জগন্নাথ আমাদের ক্ষমা করবে না। যদিও এরপর পুরীর এক মুসলিম যুবক সুপ্রিম কোর্টে আবেদন দাখিল করে রথযাত্রায় অনুমতি দেওয়ার আবেদন করেন।

https://platform.twitter.com/widgets.js

এছাড়াও কেন্দ্র সরকার সুপ্রিম কোর্টে একটি আবেদন দাখিল করে জানিয়েছিল যে, কিছু শর্ত আর নিষেধাজ্ঞার মাধ্যমে এ বছরের রথযাত্রা করা যেতেই পারে। কেন্দ্র সরকারের আবেদনে শুনানিতে সুপ্রিম কোর্ট রথযাত্রায় স্থগিতাদেশ ফেরত নেয়। আগামীকাল পুরীতে ঐতিহ্যবাহী রথযাত্রা হবে। আর সুপ্রিম কোর্টে সিদ্ধান্ত আসার পরেই উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ট্যুইটারে লেখেন ‘জয় জগন্নাথ।”