Press "Enter" to skip to content

ব্রেকিং খবর: বড়সড় সাফলতা পেলো মোদী সরকার, রাষ্ট্র সঙ্ঘে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করা হল মাসুদ আজাহারকে

পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ এ মোহম্মদ এর প্রধান মাসুদ আজাহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করা হল। সংবাদ সংস্থা ANI অনুযায়ী, সংযুক্ত রাষ্ট্রে ভারতের প্রতিনিধি সৈয়দ আকবরুদ্দিন জানিয়েছেন যে, মাসুদ আজাহারের নাম সংযুক্ত রাষ্ট্রের নিষিদ্ধ তালিকায় ঢোকানো হয়েছে।

মসুদ আজাহারের নাম আন্তর্জাতিক জঙ্গি তালিকায় ওঠার পর ভারত সরকারের বড় কূটনৈতিক জয় হল। ভারত প্রায় এক দশক ধরে জঙ্গি মাসুদ আজাহারকে আন্তর্জাতিক জঙ্গি তকমা দেওয়ার চেষ্টা চালাচ্ছিল। ১৪ ই ফেব্রুয়ারি পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা হওয়ার পর ভারত মাসুদকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করার জন্য একেবারে নাছোড়বান্দা হয়ে ওঠে। চীন লাগাতার ভিটো পাওয়ার ব্যাবহার করে এতদিন মাসুদ আর পাকিস্তানকে বাঁচিয়ে আসছিল, কিন্তু মোদী সরকারের কূটনৈতিক সফলতায় সব ভিটো পাওয়ারের দেশ গুলো ভারতের সমর্থনে চলে আসে। আর চীন চাপে পড়ে যায়।

প্রসঙ্গত, একদিন আগেই মাসুদ আজাহার প্রসঙ্গে পাকিস্তান কূটনৈতিক চাল দিয়ে ভারতকে চাপে ফেলার চেষ্টা করছিল। পাকিস্তানের তরফ থেকে বলা হয়েছিল যে, পাকিস্তান মাসুদ আজাহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করার জন্য সাহাজ্য করবে। কিন্তু তাঁর জন্য ভারতকে আলোচনায় বসতে হবে। কিন্তু মোদী সরকার পাকিস্তানের সাথে কোনরকম আলোচনায় না বসেই, কূটনৈতিক চালে মাসুদকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করিয়েই ছাড়ল।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.