Press "Enter" to skip to content

আগে দেশভক্তি পরে রাজনীতি! মন্তব্য করে ৩৭০ অপসারণের সমর্থন করলেন প্রবীণ কংগ্রেস নেতা বিএস হুডা।

হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস নেতা ভুপেন্দ্র সিং হুডা ৩৭০ অনুচ্ছেদ অপসারণের সিদ্ধান্তকে সমর্থন করেছেন। রবিবার বিএস হুডা বলেছেন, সরকার যখন কিছু ঠিকঠাক করে, আমি তাদের সমর্থন করি। দেশপ্রেম এবং আত্ম-শ্রদ্ধার কথা এলে আমি কারও সাথে আপস করবো না। আমার অনেক সহকর্মী এবং দল 370 ধারা বাতিল করার সিদ্ধান্তের বিরোধিতা করেছে। তিনি আরও বলেছিলেন যে আমার দল কংগ্রেস পথ হারিয়েছে, এটি আগের মতো কংগ্রেস নয়।

বিএস হুদা ৩৭০ অনুচ্ছেদ বাতিলের সিদ্ধান্তকে সমর্থন করে বলেছিলেন, “আমি হরিয়ানা সরকারকে বলতে চাই যে আপনারা ৫ বছরে যা করেছেন তার জন্য আপনাকে জবাবদিহি করতে হবে, ধারা ৩৭০ বাতিলের সিদ্ধান্তের পিছনে লুকোবেন না”। তিনি আরও বলেছিলেন যে হরিয়ানা থেকে আসা আমাদের ভাইয়েরা কাশ্মীরে সেনা হিসাবে নিযুক্ত রয়েছে। এ কারণেই আমি এটি সমর্থন করেছি।

জানিয়ে দি, অনেক প্রবীণ কংগ্রেস নেতাও জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ অপসারণের সরকারের সিদ্ধান্তকে সমর্থন করেছেন। যার মধ্যে ভুপেন্দ্র সিং হুডার পুত্র এবং কংগ্রেস নেতা দিপেন্দ্র সিং হুডা অন্তর্ভুক্ত রয়েছে। দীপেন্দ্র সিং হুডা সরকারের সিদ্ধান্তের সমর্থনে বলেছিলেন যে আজকের পরিস্থিতিতে ৩৭০ ধারা বেশি প্রাসঙ্গিক নয়।

কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ সরিয়ে দেওয়ার বিষয়ে কংগ্রেসকে ছিন্নভিন্ন করে দেওয়া হয়েছে। ৩৭০ অনুচ্ছেদের বিষয়ে, কংগ্রেসের বড় বড় নেতারা সংসদে এর বিরোধিতা করছেন, আবার কংগ্রেসের অনেক নেতাও এর সমর্থনে উপস্থিত রয়েছেন। এই পর্বে, কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মোদী সরকারের 370 অনুচ্ছেদ অপসারণের সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টুইট করেছেন, “জম্মু ও কাশ্মীর-লাদাখ নিয়ে নেওয়া পদক্ষেপ এবং ভারতে এর সম্পূর্ণ সংহতকরণকে আমি সমর্থন করি।”

you're currently offline