Press "Enter" to skip to content

BSF-কে ‘ধর্ষক, খুনি” বলেছিল অপর্ণা সেন, থানায় দায়ের হল মামলা! যেতে হবে আদালতেও

[ad_1]

কলকাতাঃ সীমান্ত সুরক্ষা বাহিনীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করে কিছুদিন আগেই খবরের শিরোনামে উঠে এসেছিলেন টলিউড অভিনেত্রী অপর্ণা সেনা। ওনার ওই মন্তব্য প্রকাশ্যে আসার পর চারদিক থেকেই ওনার সমালোচনা হয়েছিল। এমনকি ওনাকে সেই মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। কিন্তু, তিনি না ক্ষমা চেয়েছেন আর না নিজের মন্তব্য প্রত্যাহার করেছেন।

এবার বিএসেফের বিরুদ্ধে করা উস্কানিমূলক এবং ঘৃণা ছড়ানো মন্তব্যের জেরে উল্টোডাঙ্গা থানায় অপর্ণা সেনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হল। অভিযোগ দায়ের করা হয়েছে বিজেপি নেতা কল্যাণ চৌবের তরফ থেকে। তিনি এও বলেছেন যে, পুলিশ কোনও ব্যবস্থা না নিলে অপর্ণা সেনকে হাইকোর্টে নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, কেন্দ্রের তরফ থেকে গত বছরের নভেম্বর মাসে বিএসএফ-র এক্তিয়ার বাড়ানো হয়। এর আগে পর্যন্ত বিএসএফ সীমান্ত থেকে মাত্র ১৫ কিমি অন্দরে ঢুকে তাঁদের অভিযান চালাতে পারত। কিন্তু কেন্দ্রের তরফ থেকে বাহিনীর ক্ষমতা বাড়ানোর পরই তাঁদের আয়ত্ত ১৫ কিমি থেকে বেড়ে ৫০ কিমি হয়ে যায়। পশ্চিমবঙ্গ, অসম ও পাঞ্জাবে বিএসএফের ক্ষমতা বৃদ্ধি করা হয়।

কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ শাসক, বিরোধী দলের সব নেতা-নেত্রীরাই। এমনকি এই নিয়ে বাংলার বিধানসভায় একটি বিলও পাশ করানো হয়। সেখানে তৃণমূলের বিধায়ক উদয়ন গুহ বিএসএফ-কে নিয়ে তুমুল বিতর্কিত মন্তব্য করেন।

এই প্রসঙ্গেই অপর্ণা সেন বিএসএফ-র ক্ষমতা বৃদ্ধির বিরুদ্ধে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করেন। সেখানে ওনার বিরুদ্ধে বিএসএফকে ধর্ষক, ও খুনি বলার অভিযোগ ওঠে। এই নিয়ে বহু জল গড়ায়। কিন্তু অপর্ণা সেন সেই মন্তব্য নিয়ে এখন ক্ষমা চান নি বা নিজের মন্তব্য প্রত্যাহার করেন নি। আর এবার অপর্ণা সেনের সেই বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধেই থানায় গেলেন কল্যাণ চৌবে।

[ad_2]