Press "Enter" to skip to content

অমরনাথ যাত্রীদের কাশ্মীর থেকে এয়ারলিফট করার জন্য ডাকা হল বায়ুসেনার C-17 বিমানকে

জম্মু কাশ্মীর প্রশাসন ভারতীয় বায়ুসেনার কাছে কাশ্মীরে উপস্থিত অমরনাথ যাত্রী আর পর্যটকদের সেখান থেকে এয়ারলিফট করে সুরক্ষিত স্থানে নিয়ে যাওয়ার জন্য আবেদন করেছে। সংবাদ সংস্থা ANI এর অনুযায়ী, জম্মু কাশ্মীর প্রশাসন ভারতীয় সেনার কাছে তাঁদের C-17 বিমানের মাধ্যমে অমরনাথ যাত্রীদের শ্রীনগর থেকে পাঠানকোট, দিল্লী আর জম্মুর যেকোন স্টেশনে নিয়ে যাওয়ার জন্য আবেদন করেছে।

সরকারের সুত্র সংবাদ মাধ্যমকে জানিয়েছে যে, জম্মু কাশ্মীর প্রশাসন ভারতীয় বায়ুসেনার এই ব্যাপারে অনুরোধ করেছে। ভারতীয় বায়ুসেনার কাছে অনুরোধ করে বলা হয়েছে যে, বায়ুসেনা যেন তাঁদের C-17 বিমানের সাহায্যে অমরনাথ যাত্রী এবং কাশ্মীরের বাকি পর্যটকদের সুরক্ষিত স্থানে পৌঁছে দেয়। বায়ুসেনার প্রথম সি-১৭ বিমান আমরনাথ যাত্রী এবং পর্যটকদের নিয়ে কয়েক ঘণ্টা পরেই শ্রীনগর পৌঁছে যাবে।

C-17 গ্লোবমাস্টার বিমান কে আগে থেকেই জম্মু কাশ্মীরে সেনার কাছে সাহায্য পৌঁছে দেওয়ার জন্য মোতায়েন করা হয়েছিল। C-17 বিমানে একসাথে ২৩০ জন যাত্রীকে নিয়ে যাওয়া যায়। শুক্রবার বার উপত্যকায় অ্যাডভাইসরি জারি হওয়ার পর থেকে অমরনাথ যাত্রী, পর্যটক আর কাশ্মীরে থাকা ছাত্র-ছাত্রীদের সেখান থেকে অন্যত্র নিয়ে যাওয়ার কাজ শুরু করে দেওয়া হয়েছে। শনিবার এনআইটি শ্রীনগর থেকে প্রায় ৮০০ ছাত্র-ছাত্রীদের বাসের মাধ্যমে জম্মু তে পাঠানো হচ্ছে।