Press "Enter" to skip to content

CAA বিরোধী সভায় আপত্তিজনক মন্তব্য AIMIM নেতার! দায়ের হল দেশদ্রোহ মামলা

এর নেতারা তাদের বিতর্কিত মন্তব্যের জন্য প্রায় ের শিরোনামে উঠে আসেন। অবশ্য এটাও বলা চলে যে শিরোনামে জায়গা করে নিতেই উস্কানিমূলক মন্তব্য করেন। আসাউদ্দিন ওয়েসী থেকে শুরু করে তার ভাই আকবরউদ্দিন ওয়েসী সকলের বিরুদ্ধে বহুবার উষ্কানীমূলক ভাষণ দেওয়ার অভিযোগ রয়েছেন। এর বড়ো নেতা আকবরউদ্দিন ওয়েসী পুলিশ সরালে হিন্দুদের দেখে নেওয়ার মতো হুমকি দিয়েছিলেন। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় হয়েছিল।

তবে এখন AIMIM এর আরেক বড়ো নেতা ওয়ারিস পাঠান তার মন্তব্যের জন্য চর্চায় এসেছেন। ওয়ারিস পাঠান সম্প্রতি বলেছিলেন যে ১৫ কোটি মানুষ ১০০ কোটিকে শিক্ষা দেবে। এখানে ওয়ারিস পাঠান সরাসরি হিন্দুদের আক্রমন করে এমন মন্তব্য করেছিলেন তা স্পষ্ট। AIMIM নেতার এমন মন্তব্যের জেরে দেশের বিভিন্ন প্রান্তে তার নামে FIR দায়ের হওয়া শুরু হয়েছে।

যার পর রীতিমতো ভয় পেয়ে মৌখিকভাবে ক্ষমা চেয়ে নেন ওয়ারিস পাঠান। এখন তেলঙ্গানার করিমনগরে ওয়ারিশ পাঠানের বিরুদ্ধে দেশদ্রোহের মামলা দায়ের হয়েছে বলে জানা যাচ্ছে। এছাড়াও ওয়ারিশ পাঠানের বিরুদ্ধে সম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগ রয়েছে।

কর্ণাটকের এক সভায় ওয়ারিশ পাঠান CAA এই বিরুদ্ধে আয়োজিত এক সভায় বিতর্কিত মন্তব্য করেছিলেন। সভায় ওয়ারিশ পাঠান বলেছিলেন ইটের জবাব পাথর দিয়ে দিতে আমরা শিখে নিয়েছি, আজাদী চাইলে পাওয়া যায় না ছিনিয়ে নিতে হয়। ওয়ারিশ পাঠান এই সভায় ১৫ কোটি ১০০ কোটিকে শিক্ষা দেবে বলে মন্তব্য করেছিলেন। ওয়ারিশ পাঠানের বিরুদ্ধে 121, 121-এ, 124-এ, 153, 153-এ, 153-বি, 295-এ সহ বেশকিছু ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।