Press "Enter" to skip to content

CAA হিংসায় অভিযুক্তদের খোঁজ দিলেই মোটা টাকার পুরস্কার, ঘোষণা যোগী সরকারের

লখনউঃসংশোধিত নাগরিকতা আইনের বিরুদ্ধে গত বছর ডিসেম্বর মাসে রাজধানী লখনউতে হওয়া হিংসাত্মক প্রদর্শন মামলায় আবারও অভিযুক্তদের পোস্টার জারি করেছে (Yogi Adityanath) সরকার। পুলিশ সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, CAA এর বিরুদ্ধে গত বছর ১৯ ডিসেম্বর লখনউতে হওয়া প্রদর্শনে আট জনের বিরুদ্ধে গ্যাংস্টার আইনের আওতায় মামলা দায়ের করে তাঁদের পলাতক ঘোষণা করা হয়েছে। পুলিশ রাজধানী লখনউয়ের কয়েক জায়গায় এবং সার্বজনীন স্থলে ওই প্রদর্শনকারীদের ছবির পোস্টার লাগিয়েছে।

.

পুলিশ জানায় যে, দুটি আলাদা আলাদা জায়গায় পোস্টার জারি করা হয়েছে। একটি পোস্টারে প্রদর্শনকারীদের ছবি আর ঠিকানা আছে। এদের সবার বিরুদ্ধে গ্যাংস্টার আইনের আওতায় মামলা দায়ের করা হয়েছে। আরেকদিকে, আরেকটি পোস্টারে শুধু যেই প্রদর্শনকারীদের ছবি আছে তাঁরা পলাতক, কিন্তু তাঁদের বিরুদ্ধে গ্যাংস্টার আইন অনুযায়ী মামলা দায়ের হয়নি। ওই পোস্টার গুলোতে লেখা হয়েছে যে, এদের খোঁজ দিলেই পাঁচ হাজার টাকা দেওয়া হবে।

প্রথম পোস্টারে আটজন পলাতক প্রদর্শনকারীর বিবরন আছে, তাঁদের বিরুদ্ধে গ্যাংস্টার আইন অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। তাঁরা হল মোহম্মদ আলম, মোহম্মদ তাহির, নায়েব আলী, এহসান, ইরশাদ, হাসান এবং ইরশাদ নামের আরেকজন যুক্ত আছে। এদের সবার বিরুদ্ধে ঠাকুরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

দ্বিতীয় পোস্টারে শিয়া ধর্মগুরু মৌলানা সৈফ আব্বাস, অল ের বরিষ্ঠ সহ সভাপতি মৌলানা কলবে সাদিকের ছেকে কলবে নুরী, ইসলাম, জামাল, আসিফ, তৌহিদ, মানু, শাকিল, নীলু, হালিম, কাশিফ আর সেলিম চৌধুরীর নাম যুক্ত আছে।