Press "Enter" to skip to content

CAA-NRC বিরোধিতার মধ্যে পশ্চিমবঙ্গে রমরমিয়ে চলছে জালি আধার, ভোটার কার্ড বানানোর ব্যবসা


দেশে CAA আর NRC নিয়ে চলা বিতর্কের মধ্যে নকল আধার কার্ড আর ভোটার কার্ড বানানোর মামলা সামনে এলো। কলকাতা পুলিশ এমনই এক চক্রকে গ্রেফতার করেছে যারা নকল পরিচয় পত্র বানানোর কাজ করছে। কলকাতার বাগুইহাটি থানার অন্তর্গত দাশদ্রোন এলাকায় এক ভাড়ার ঘরে অভিযুক্ত প্রসেনজিত চৌধুরী নকল ভোটার কার্ড আর আধার কার্ড বানানোর ব্যবসা দীর্ঘদিন ধরে চালিয়ে আসছে।

FIle Pic

বাগুইহাটি থানা রেডের সময় নকল রাবার স্ট্যাম, ল্যাপটপ, স্ক্যানার ম্যাশিন এর সাথে সাথে অনেক নকল কাগজপত্র উদ্ধার করেছে। পুলিশ অনুযায়ী, অভিযুক্ত উত্তর ২৪ পরগনার বনগাঁর বাসিন্দা। আর সে দীর্ঘদিন ধরে এই নকল পরিচয় পত্রের কাজ করে আসছে।

এলাকাবাসী জানান, অভিযুক্ত গত ৬ মাস ধরে সেখানেই থাকে। প্রসেনজিত সবাইকে জানিয়েছিল যে সে আদালতে কাজ করে আর রেশন কার্ড, আধার কার্ড ভোটার কার্ড তৈরি করতে মানুষকে সহায়তা করে। এমনকি অভিযুক্তের স্ত্রীও জানান যে, সে আদালতে কাজ করে।

তাঁর কাছে নাকি আধার কার্ড বানানোর লাইসেন্সও আছে। কিন্তু কাল যখন পুলিশ তাঁকে গ্রেফতার করে তখন সেই লাইসেন্স সে দেখাতে পারেনি। প্রতিবেশীরা জানান, কাগজপত্র না থাকার কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ এই মামলার তদন্তে নেমেছে। পুলিশ এখন জানতে চাইছে যে, সে এখনো পর্যন্ত কত গুলো জালি আধার কার্ড, ভোটার কার্ড বানিয়েছে। আর এই জালি ব্যবসার সাথে কতজন জড়িত।