Press "Enter" to skip to content

ভোটার কার্ড ধারকদের জন্য সুখবর আনলো মোদী সরকার! ঘরে বসেই করতে পারবেন এই কাজ।

বর্তমান ভারতে আধার কার্ড একটা প্রয়োজনীয় কার্ডে পরিণত হয়েছে। তবে আধার কার্ডের জন্য যে ের গুরুত্ব খুবই কমে এমন ধারণা ঠিক নয়। আধার কার্ড ভারতীয় সমাজে যতটা প্রয়োজন ঠিক ততটাই প্রয়োজন । যদি আপনার কাছে না থাকে তবে আপনার একটা বিশেষ ক্ষমতা থাকবে। থাকার অর্থ আপনি দেশের জন্য সরকার নির্বাচনের অধিকার পাবেন। যদি আপনার কাছে না থাকে তবে আপনি ভারতের নির্বাচনে ভোট প্রদান করতে পারবেন না। যদি আপনার কাছে আছে তাহলে মোদী সরকার আপনার জন্য একটা সুখবর এনেছে।

খবর অনুযায়ী, মোদী সরকারের আদেশ অনুযায়ী নির্বাচন কমিশন একটা টোল ফ্রী নাম্বার ১৯৫০ জারি করেছে। এই নাম্বারের পরিষেবা আগেও চালু ছিল কিন্তু তখন বিশেষকিছু তথা প্রদান করা হতো।এই নাম্বারের সাহায্যে আপনি খুব সহজেই ভোটার লিস্ট চেক করতে পারবেন।

এর জন্য আপনাকে রেজিস্টার নাম্বার থেকে ১৯৫০ নাম্বারে কল করতে হবে। এটা সরকার দ্বারা জারি করা নাম্বার, যেইমাত্র আপনি ১৯৫০ তে কল করবেন করবেন সেই মাত্র আপনার ফোনে একটা ম্যাসাজ ঢুকে যাবে যেখানে আপনার ঠিকানা ও বুথের তথ্য জানতে পারবেন। ভোটার আইডি সম্পর্কে সম্পুর্ন তথ্য জানতে পারবেন।

মোদীজির এই সিধান্তে অনেকে লাভবান হবে দাবি বিজেপি সমর্থকদের। এই নাম্বারের সাহায্যে আপনি খুব সহজেই বাড়িতে বসে বসেই ভোটার আইডি কার্ড সম্পর্কে জানতে পারবেন। প্রধানমন্ত্রী জানিয়েছেন তিনি চান যে ভারতের প্রত্যেক ব্যাক্তি যেন নিজের ভোটার ক্ষমতার সঠিক ব্যবহার করে কারণ এটা তার অধিকার। দেশের জন্য সিধান্ত নেওয়ার অধিকার জনগনের আছে আর ভোটের মাধ্যমেই সেটা সম্ভব। ভোট প্রদান করার অর্থ নিজের আওয়াজকে সকলের কান পর্যন্ত পৌঁছানো।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.