Press "Enter" to skip to content

CBI এর মাস্টারস্ট্রোক, রাজীবকে জেরার আগে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদকে ডেকে পাঠালো CBI

চিটফান্ডে কান্ড নিয়ে বিগত রবিবার কলকাতায় যা ঘটেছে তারপর যে আরো সক্রিয় হয়ে কাজ করবে তা আগে থেকেই আন্দাজ করা যাচ্ছিল। যে সক্রিয়ভাবে কাজ শুরু করে দিয়েছে তার প্রমান এবার মিলতে শুরু করেছে। আসলে প্রাপ্ত অনুযায়ী রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করার আগে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কুনাল ঘোষকে জেরা করা হতে পারে। প্রথমত জানিয়ে দি, কুনাল ঘোষ এই শর্তেই জামিন পেয়েছিল যে সে সমস্থ ক্ষেত্রে তদন্তে CBI কে সহযোগিতা করবে। এই কারণে কুনাল ঘোষকে শিলং এ জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠিয়েছে CBI,

এবিষয়ে বলতে গিয়ে কুনাল ঘোষ মিডিয়াকে জানিয়েছেন যে উনি তার আইনজীবীর সাথে এই ব্যাপারে আলোচনা করেছেন। আলোচনায় পর উনি ঠিক করেছেন যে তিনি শিলং এ গিয়ে CBI এর তদন্তে সাহায্য করবেন। চিটফান্ড কাণ্ডের সাথে জড়িত সমস্থ চোরদের ধরার জন্য কুণালকে জিজ্ঞাসাবাদ করা খুবই প্রয়োজন বলে জানিয়েছেন CBI আধিকারিকরা। জামিন পাওয়ার পর থেকে কুনাল ঘোষ অনেকবার ইডি এবং CBI কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছে।

অনেকের দাবি, কুনাল ঘোষ ও রাজীব কুমারকে মুখোমুখি বসিয়ে CBI জিজ্ঞাসাবাদ চালাতে পারে। CBI এর তরফে জানানো হয়েছে যে এমনটা হবে কিনা সেটা পরে দেখা যাবে। কুনাল ঘোষ জানিয়েছেন যে তিনি অবশ্যই শিলং যাবেন এবং সেখানে গিয়ে তদন্তের জন্য সমস্থরকমের সাহায্য করবেন।

CBI এই আগে সারদা মামলার তদন্তের দায়িত্ব ছিল রাজীব কুমারের হাতে, সেই সময় রাজীব কুমার অনেক তথা মুছে ফেলেছে বলে অভিযোগ সামনে আনা হয়েছে। তাই নিয়ে রাজীব কুমারকে জেরা করতে চাই কিন্তু তার আগেই কুনাল ঘোষকে ডেকে জিজ্ঞাসাবাদ চালাবে সিবিআই। রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করার জন্য CBI ৯ জনের একটা টিম গঠন করেছে এবং খুব শীঘ্রই CBI তাকে ডেকে পাঠাবে বলে অনুমান করা যাচ্ছে। তাই মনে করা হচ্ছে যে CBI ও সূত্রে এক সাথে দুজনকে মুখোমুখি বসিয়েও জেরা করতে পারে।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.