বড় খবর : মমতা ব্যানার্জী পেতে চলেছেন আরো এক ধাক্কা ! চিটফান্ড তদন্তে CBI এর আরো এক স্পেশাল টিম আসছে কলকাতা।

CBI বনাম মমতা ইস্যুতে পুরো দেশ তোলপাড় হয়ে উঠেছিল দুদিন আগেই। বিগত রবিবার CBI এর আধিকারিকরা কলকাতায় রাজীব কুমারের বাড়ি জিজ্ঞাসাবাদ করতে পৌঁছালে তার বাড়ির গেটেই আটকে দেওয়া হয় CBI কে। কলকাতা পুলিশ CBI এর আধিকারিকদের আটক করার সাথে সাথে কলকাতায় CBI এর দপ্তরে ঘেরা বন্দি করে দেওয়া হয়। এরপর কেন্দ্র থেকে CRPF নামিয়ে মমতা ব্যানার্জীর প্রশাসনের কবজা থেকে মুক্ত করা হয় CBI কে। ভারতের ইতিহাসে এই প্রথমবার কোনো কেন্দ্রীয় সংস্থাকে মুক্ত করার জন্য CRPF নামানোর ঘটনা ঘটে। এমনকি কাশ্মীর ঘাঁটিতেও কেন্দ্র সরকারকে এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয় না।

CBI তদন্তের প্রতিবাদে মমতা ব্যানার্জী ধর্ণায় বসে অন্যদিকে CBI সুপ্রিম কোর্টের শরণাপন্ন হয়। সুপ্রিম কোর্ট জানায় যে CBI জিজ্ঞাসাবাদ করতে পারবে এবং এই জিজ্ঞাসাবাদ হবে মেঘালয়ের শিলং এ। আদালতে পরবর্তী শুনানী ২০ ফেব্রুয়ারি হবে বলে সূত্রের খবর। তবে এখন আরো এক বড় খবর সামনে আসছে তার মাধ্যমে CBI এর ইঙ্গিত সাফ হয়ে গেছে।

প্রাপ্ত খবর অনুযায়ী, জানা গেছে যে CBI এর একটা স্পেশাল টিম কাল কলকাতায় এসে পৌঁছাবে। যতই বাধা আসুক এবার চিটফান্ড কাণ্ডের পুরো সমাধান করতে চাইছে CBI, তদন্তে গতি আনতে একটা ১০ জনের একটা স্পেশাল টিম গঠন করা হয়েছে। এই টিম কাল কলকাতায় এসে চিটফান্ড কাণ্ডের উত্তর জোর দিয়ে তদন্ত করবে।

এই টিম কলকাতায় মার্চ পর্যন্ত থেকে তদন্ত চালাবে এবং এই টিমের নেতৃত্ব করবেন জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব। অন্যদিকে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করার জন্য CBI এর ৯ জনের একটা টিম গঠন করা হয়েছে বলেও খবর সামনে আসছে। চিটফান্ড কাণ্ডে যে কোনো ঢিলে রাখা হবে না তা CBI এর এই ইঙ্গিতের মাধ্যমেই বোঝা যাচ্ছে। CBI এর এই তদন্ত মমতা ব্যানার্জীর সরকারকে বিপদে ফেলবে বলে মত বিজেপি সমর্থকদের।

Leave a Reply

you're currently offline

Open

Close