Press "Enter" to skip to content

CDS আর সেনা প্রধানের সাথে দুই দিনের লাদাখ সফরে গেলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

নয়া দিল্লীঃ প্রতিরক্ষা মন্ত্রী () নিজের দুই দিনের সফরে () আর জম্মু কাশ্মীর পৌঁছেছেন। উনি প্রথমে লেহতে গেছেন। প্রতিরক্ষা মন্ত্রীর সাথে চীফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত আর সেনা প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরবানেও উপস্থিত আছেন। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আজ সুরক্ষা ব্যবস্থার সমীক্ষা করবেন। সংবাদসংস্থা ANI অনুযায়ী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং লেহ এর জন্য আজ সকালে রওনা দিয়েছিলেন। ভারত-চীনের মধ্যে হওয়া সংঘর্ষের পর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দিল্লীতে অনেকবার সেনা প্রধান, চীফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সাথে বৈঠক করে সীমান্তের পরিস্থিতির নিয়েছিলেন।

https://platform.twitter.com/widgets.js

আপনাদের জানিয়ে দিই, সীমান্তে হিংসাত্মক সংঘর্ষের পর জুলাই মাসের প্রথম সপ্তাহেই প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের লেহ যাওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় আচমকাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে লেহ চলে যান। সেই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লাদাখে আহত সেনা জওয়ানদের সাথে সাক্ষাৎ করেন এবং সেনার জওয়ানদের মনোবল বাড়াতে তিনি ভাষণ দেন।

লাদাখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেনা জওয়ানদের মনোবল চাঙ্গা করার সাথে সাথে আহত জওয়ানদের সাথে দেখা করতে লাদাখ হাসপাতালে যান। আপনাদের জানিয়ে দিই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আচমকাই লেহ-লাদাখ সফরের পর ভারত আর চীনের মধ্যে উত্তেজনা অনেকটাই কমে যায় এবং চীন সীমান্ত থেকে পিছু হটা শুরু করে।