Press "Enter" to skip to content

পাকিস্তানের গুলির জবাবে ভারতের পালটা হানা, খতম চার পাক জওয়ান ধ্বংস কয়েকটি সেনা ছাউনি

শ্রীনগরঃ পাকিস্তানি সেনা দ্বারা জম্মু কাশ্মীরের রাজৌরি এর কেরি সেক্টরে সকাল সাতটা থেকে গোলাগুলি শুরু হয়ে যায়। ভারতীয় সেনাও পাকিস্তানের ফায়ারিং এর যোগ্য জবাব দেয়। আরেকদিকে মঙ্গলবার শাহপুর, কীরণি আর বালাকোট সেক্টরে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে পাক সেনা। পাকিস্তান ভারতীয় সেনার ছাউনি আর গ্রামবাসীদের নিশানা করে ফায়ারিং করতে থাকে। বিকেল থেকে শুরু হওয়া এই ফায়ারিং সন্ধ্যে পর্যন্ত জারি থাকে। সেনা পালটা জবাবে পাকিস্তানের তিনটি সেনা ছাউনি ধ্বংস করে দেয়। এবং পাকিস্তানের তিন থেকে চার জন সেনার মৃত্যুর খবর পাওয়া যায়।

জম্মু কাশ্মীরের মান্ধারা, কীরণী, ইসলামাবাদ, গুন্টরিয়া, কাইয়া, আপার শাহপুর, লোয়ার শাহপুর এর সাথে নিয়ন্ত্রণ রেখার পাশে থাকা গ্রাম গুলোকে নিশানা করে পাকিস্তান ফায়ারিং করতে থাকে। ভারতীয় সেনাও পাকিস্তানের গুলির জবাবে পালটা গুলি চালায়। জবরদস্ত ফায়ারিং এর কারণে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এলাকার মানুষ সুরক্ষিত জায়গায় শরণ নিয়ে নিজেদের প্রাণ বাঁচান।

মেন্ধার সাব ডিভিশনের বালাকোট সেক্টরেও পাক সেনা ফায়ারিং করে। মঙ্গলবার রাত ৭ঃ৩০ শুরু হওয়া এই ফায়ারিং মধ্যরাত পর্যন্ত জারি থাকে। গোলত গ্রামকে নিশানা করে ফায়ারিং করতে থাকে পাক সেনা। যদিও, এই ফায়ারিং এ কোন ক্ষতি হয়নি ভারতের। আপনাদের জানিয়ে রাখি, পাকিস্তানি সেনা শুক্রবার জেলার কৃষ্ণা ঘাঁটিতে জঙ্গি অনুপ্রবেশ করানোর জন্য যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছিল। পাকিস্তানের এই ফায়ারিং এ ভারতীয় সেনার এক জওয়ান প্রাণ হারান। সেনার পালটা হানায় দুই অনুপ্রবেশকারী মারা যায়।