Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ ধার্মিক এবং সামাজিক সংগঠনের নামে দেশ বিরোধী কাজ করার জন্য জামাত-এ-ইসলাম কে নিষিদ্ধ করল মোদীর সরকার

কেন্দ্রের মোদী সরকার রবিবার জম্মু কাশ্মীরের বিচ্ছিনতাবাদী সংগঠন জামাত এ ইসলামি এর উপর নিষেধাজ্ঞা জারি করেছে। বারবার দেশ বিরোধী কাজ এবং জঙ্গি কার্যকলাপে যুক্ত থাকার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে এক উচ্চস্তরীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এই সংগঠনের উপর জঙ্গিদের সাথে গভীর সম্পর্ক রাখার ও অভিযোগ আছে। পুলওয়ামায় ১৪ই ফেব্রুয়ারি সিআরপিএফ এর ৪০ জওয়ানের শহীদ হওয়ার পর সেনা বিচ্ছিনতাবাদীদের বিরুদ্ধে কড়া অভিযান চালায়। ওই অভিযানে জামাত এ ইসলামি সংগঠনের অনেক নেতা এবং কর্মীদের গ্রেফতার করা হয়েছে।

গত শুক্রবার (২২শে ফেব্রুয়ারি) গোটা উপত্যকায় অভিযান চালিয়ে ১৫০ এর বেশি বিচ্ছনতাবাদী এবং পাথরবাজদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ব্যাক্তিদের মধ্যে বেশির ভাগ জামাত এ ইসলামের সাথে যুক্ত। যার মধ্যে রাজ্যের সংগঠনের প্রধান ও ছিল।

সংগঠন অভিযোগ করে বলে, শুক্রবার রাতে পুলিশ এবং অন্য এজেন্সিরা উপত্যকার অনেক স্থানে অভিযান চালিয়ে প্রচুর সংখ্যক মানুষকে গ্রেফতার করে। তাঁর মধ্যে কেন্দ্রীয় আর জেলা স্তরের অনেক নেতাকেও গ্রেফতার করা হয়। যাদের মধ্যে আবদুল হামিদ ফৈয়াজ আর হাজিদ আলী ও আছে।

Hameed Fayaz

জামাত এ ইসলামির বিরুদ্ধে এই প্রথম কোন কঠোর পদক্ষেপ নেওয়া হল। এই সংগঠন হিজবুল মুজাহিদ্দিন এর রাজনৈতিক শাখা হিসেবে কাজ করত। যদিও এরা নিজদের সামাজিক আর ধার্মিক সংগঠন বলে সাফাই দিত।

11 Comments

Leave a Reply

Your email address will not be published.