Press "Enter" to skip to content

অযোধ্যা মামলাঃ একমাত্র মুসলিম বিচারক এবং ওনার পরিবারকে হত্যার হুমকি দিলো মুসলিম সংগঠন

নয়া দিল্লীঃ অযোধ্যা (Ayodhya) মামলায় শুনানি করা ের (Supreme Court) পাঁচ বিচারকের সাংবিধানিক বেঞ্চের সদস্য জাস্টিস আবদুল নজীর (Abdul Nazeer) আর ওনার পরিবারকে জেড শ্রেণীর সুরক্ষা দেওয়া হয়েছে। পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া দ্বারা হুমকি দেওয়ার পর সরকার ওনাকে সুরক্ষা দেওয়ার কথা ঘোষণা করে।

গোয়েন্দা সংস্থা স্বরাষ্ট্র মন্ত্রকে জানায় যে, বিচারক আবদুল নজীরকে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া এবং অন্যান্য সংগঠন প্রাণে মারার হুমকি দিয়েছে। এরপর স্বরাষ্ট্র মন্ত্রী কেন্দ্রীয় রিসার্ভ পুলিস ফোর্স আর স্থানীয় পুলিশকে জাস্টিস আবদুল নজীরকে সুরক্ষা দেওয়ার নির্দেশ দেয়।

আধিকারিকরা জানান, আর পুলিশকে আদেশ দেওয়া হয়েছে যে, তৎকাল প্রভাবে জাস্টিস নজীর এবং ওনার পরিবারকে কর্ণাটক এবং দেশের অন্যান্য জায়গায় জেড শ্রেণীর সুরক্ষা প্রদান করতে হবে। জাস্টিস আবদুল নজীর যখন ব্যাঙ্গালুরু আর দেশের অন্যান্য জায়গায় সফর করবেন, তখন ওনাকে কর্ণাটকের কোটা থেকে জেড শ্রেণীর সুরক্ষা দেওয়া হবে।

জেড শ্রেণীর সুরক্ষায় আধা সামরিক বাহিনী আর পুলিশের মোট ২২ জন জওয়ান থাকেন। সরকার এর আগে নভেম্বর মাসে রায় ঘোষণার আগে প্রধান বিচারক রঞ্জন গগৈকে জেড শ্রেণীর সুরক্ষা দিয়েছিল।