Press "Enter" to skip to content

বিরোধী জোটে বড়ো ভাঙ্গন! জোট ছেড়ে নরেন্দ্র মোদীর সমর্থনে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

একদিকে যখন ২০১৯ নির্বাচনে জন্য বিজেপি বিরোধী দলগুলি নরেন্দ্র মোদীকে হারাতে এক হচ্ছে তখন নরেন্দ্র মোদীকে সমর্থন করার জন্য এগিয়ে এলো দক্ষিণ ভারতের একটা দল। বিরোধী দলের উদ্যেগকে বড়ো ঝটকা দিয়ে শনিবার তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী তথা টিআরএস নেতা কে চন্দ্র শেখর রাও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করেন। কে চন্দ্র শেখর রাও জানান ২০১৯ এর নির্বাচনে নরেন্দ্র মোদীকে সমর্থন করতে আপত্তি নেই তার। জানা গেছে দিল্লিযে শনিবার দিন ১ ঘন্টা বৈঠক করেন কে চন্দ্র শেখর রাও। ২০১৯ এর আগে জোট করলে অন্য প্রভাব পড়তে পারে কিন্তু নির্বাচনের পর যদি প্রয়োজন পড়ে তাহলে বিজেপিকে সমর্থন করতে পারে তারা এমনটাই বলেন তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির সুপ্রিমো কেসিআর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ১১ দফা দাবিসনদ জমা দিয়েছেন বলেও খবর পাওয়া গেছে। দাবিগুলি বিবেচনা করা হবে বলে জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে। গতমাসে যখন টিডিপি বিজেপির বিরুদ্ধে অবিশ্বাস প্রস্তাব এনেছিল তখনও ভোটাভুটির সময় লোকসভা থেকে গরহাজির ছিলেন। তারপর টিআরএস NDA তে যোগদান করতে পারে বলে একটা খবর ছড়াচ্ছিলো।

জানলে অবাক হবেন, বিজেপি বিরোধী যে জোট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তার অন্যতম বড়ো মুখ ছিলেন চন্দ্র শেখর রাও। গত মার্চে ফেডারেল ফ্রন্ট নিয়ে দীর্ঘ সময় ধরে আলোচনা হয়েছিল নবান্নে মমতা ব্যানার্জীর সাথে। সেই সময় উনি কংগ্রেস বা বিজেপি কারোর সাথে জোট করবেন বলে জানাননি কিন্তু এখন নির্বাচন সামনে আসতেই বিজেপিকে সুখবর দিলেন মুখ্যমন্ত্রী চন্দ্র শেখর রাও।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর এমন সিধান্ত যে বিরোধী দলের কপালে ভানঞ্জ তৈরি করে বিরোধীদের রাতের ঘুম উড়িয়ে দেবে তা নিয়ে কোনো সন্দেহ নেই। একদিক পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যখন রাহুল ও সোনিয়ার সাথে মিটিং করে মহাজোট শক্তিশালি করার চিন্তা করছে তখনই চন্দ্রশেখর রাও নরেন্দ্র মোদীর সাথে বৈঠক করে বড়সড় ঝটকা দিলো মহাজোটের দলগুলিকে।