Press "Enter" to skip to content

সময়ের খেলা: ৮ বছর আগে যে CBI দপ্তরের উদ্বোধন করেছিলেন চিদাম্বরম, আজ সেখানেই বন্দি উনি।

আইএনএক্স মিডিয়া মামলায় সিবিআই কর্তৃক গ্রেপ্তার হওয়া প্রাক্তন অর্থমন্ত্রী এবং প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে গতকাল (বুধবার) রাতে সিবিআই সদর দফতরে কাটাতে হয়েছিল।  সময়ের কি খেলা যে, উনি যে বিল্ডিং উদ্বোধন করেছিলেন, সেই দপ্তরেই উনাকে করে নিয়ে যাওয়া হয়েছিল।কংগ্রেসের এই বরিষ্ঠ নেতাকে সারা রাত CBI এর বিল্ডিং এ রাখা হয়েছিল। এটা খুবই মজাদার বিষয় যে, সিবিআই টিম প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করে এবং এই বিল্ডিংটি (সিবিআই সদর দফতর) আনেন।  এই ভবনের উদ্বোধনের সময় চিদাম্বরম অন্যতম বিশিষ্ট অতিথি ছিলেন।

UPA সরকারের দ্বিতীয় মেয়াদে ৩০ জুন ২০১১ তারিখে নতুন সিবিআই অফিস উদ্বোধন করা হয়েছিল। তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এবং তত্কালীন পি চিদাম্বরম বিশিষ্ট অতিথি ছিলেন।  প্রধানমন্ত্রী মনমোহন সিং এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এবং তত্কালীন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম বিশিষ্ট অতিথি ছিলেন। এখন আজ ঠিক ৮ বছর পরে, চিদাম্বরমকে অভিযুক্ত হিসাবে একই সিবিআই অফিসে আনা হয়েছিল। তাকে এই অফিসের লকআপে রাত কাটাতে হয়েছিল এবং কর্মকর্তাদের প্রশ্নের জবাব দিতে হয়।

ANI দ্বারা এই বিষয়ে একটা টুইট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে যে চিদাম্বরম CBI এর নতুন দপ্তর উদ্বোধনের সময় বিশেষ অতিথি ছিলেন। জানিয়ে দিন যে পি চিদাম্বরম ইউপিএ সরকারের দ্বিতীয় মেয়াদে ২৯ নভেম্বর ২০০৮ থেকে ৩১ জুলাই ২০১২ পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন।

ওই সময়েই নতুন সিবিআই নতুন দপ্তরের উদ্বোধন করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল থেকে অনেক কমেন্ট সামনে আসছে।  অনেকে বলেছেন এটাই কর্মের খেলা, পাপ করলে তার সাজা পেতেই হয়।