Press "Enter" to skip to content

শরিয়া আদালত না তৈরি করতে দিলে মুসলিমদের জন্য আলাদা দেশ তৈরী করা হবে বললেন জম্মুকাশ্মীরের গ্রান্ড মুফতি।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড দেশের প্রত্যেক জেলায় শরিয়া আদালত তৈরি করার দাবি তুলেছে। আসলে মুসলিম পার্সোনাল ল বোর্ড চা মুসলিের নিজেদের সমস্যা আদালতে না গিয়ে তাদের ইসলামিক কানুন মেনে নিজেরাই মিটিয়ে নিতে। কিন্তু এই শরিয়া আদালত মুসলিম মহিলাদের জন্য এবং ভারতের অখণ্ডতার জন্য বিপদজনক যে কারণে বিজেপি এই সিধান্তের তীব্র বিরোধ করেছে।

অন্যদিকে কংগ্রেস মুসলিম পার্সোনাল ল বোর্ডের সমর্থনে তাদের পাশে দাঁড়িয়েছে। শরিয়া আদালত নিয়ে দেশজুড়ে চর্চা শুরু হয়েগেছে ,এর মধ্যেই জম্মুের গ্রান্ড মুফতি এমন মন্তব্য করেছেন যা শোনার পর আপনিও রেগে লাল হবেন। আসলে গ্রান্ড মুফতি নাসির উল ইসলাম বলেন, শরিয়া আদালত না হলে মুসলিমদের কাছে আর কোনো অপসন নেই ভারতের মধ্যে আলাদা দেশ তৈরি করা ছাড়া। এক সাংবাদিকের কাছে নাসির উল ইসলাম বলেন ভারতীয় মুসলিমদের কোরান ছাড়া আর কোনো সংবিধান মান উচিত নয়। সাংবাদিকে নাসির উল ইসলাম আরো বলেন, ‘বিজেপি একটা মুসলিম বিরোধী দল, তার ভারতে মুসলিমদের থাকতে দিতে চাই না।

এই অবস্থায় যদি শরিয়া আদালত তৈরী করতে না দেওয়া হয় তাহলে ভারতের মধ্যেই আরো একটা দেশ তৈরি করা হবে।’ আসলে নাসির উল ইসলাম ভারতকে ভেঙে আরো একটা ইসলামিক দেশ গঠনের কথা বলেন। তবে এটা নতুন নয়, এর আগেও এই বছরের জানুয়ারি মাসে বলেছিলেন যদি ১৭ কোটি মুসলিম এক হয়ে পাকিস্তান গঠন করতে পারে তাহলে এখণ আরো একবার মুসলিমরা এক হয়ে ভারত ভেঙে ইসলামিক দেশ গঠন করা উচিত।